বকশীগঞ্জে দুই কলেজ শিক্ষার্থীদের পাল্টাপাল্টি কর্মসূচি

জামালপুর প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

8জামালপুরের বকশীগঞ্জে এইচএসসি পরীক্ষার কেন্দ্র নিয়ে দুই প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিরোধ চরম আকার ধারণ করেছে। এর জের ধরে উভয় প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা আজ  বুধবার দুপুরে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বকশীগঞ্জ সরকারি কিয়ামত উল্লাহ কলেজ ও খাতেমুন মঈন মহিলা কলেজে পূর্ব থেকেই এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছিল। সম্প্রতি পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বকশীগঞ্জের চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল অ্যান্ড কলেজে এইচএসসি পরীক্ষার আরো একটি কেন্দ্র অনুমোদন দেয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। অনুমোদিত ওই কেন্দ্রে বকশীগঞ্জ খাতেমুন মঈন মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছাড়াও পাঁচটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবে। কিন্তু খাতেমুন মঈন মহিলা কলেজের পরীক্ষার্থীরা অনুমোদিত কেন্দ্রে পরীক্ষা দিতে অসম্মতি প্রকাশ করে বিক্ষোভে ফেটে পড়ে। তারা চন্দ্রাবাজ রশিদা বেগম কলেজ কেন্দ্রে পরীক্ষা না দিয়ে বকশীগঞ্জ সরকারি কিয়ামত উল্লাহ কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে ইচ্ছুক। এ নিয়ে চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল অ্যান্ড কলেজ ও খাতেমুন মঈন মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে বিরোধ চরম আকার ধারণ করে।

এর জের ধরে আজ বুধবার বেলা ১২টায় চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে উপজেলা ছাত্রলীগের সভাপতি জুমান তালুকদারের নেতৃত্বে কিছু শিক্ষার্থী। মিছিলে চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ  রফিকুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অশ্লীল স্লোগান দেওয়া হয়। এর প্রতিবাদে একইদিন দুপুর সাড়ে ১২টায় চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয় এলাকাবাসী পাল্টা মানববন্ধন করেন। বকশীগঞ্জ-জামালপুর সড়কের পাখিমারা এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন শেফালী মফিজ মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবদুর রশিদ, প্রভাষক মারুফ হোসেন, শিক্ষক বাকি বিল্লাহ, গোলাম রাব্বানী বানী, শিক্ষক মঞ্জুরুল ইসলাম, শিক্ষক মনোয়ার হোসেন প্রমুখ।

এ ব্যাপারে চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম বলেন, “পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল অ্যান্ড কলেজে আরেকটি কেন্দ্র অনুমোদন দিয়েছে শিক্ষাবোর্ড। কিন্তু কিছু উশৃঙ্খল সুবিধাভোগী এই কেন্দ্র বাতিলের অহেতুক দাবি করছে। ”

 

পূর্ববর্তী নিবন্ধপ্রাণঘাতী প্রাণীর তালিকায় শীর্ষস্থানে ঘোড়া!
পরবর্তী নিবন্ধকৃষি প্রযুক্তি বিশ্বে সুনাম কুড়িয়েছে: সংস্কৃতিমন্ত্রী