বউকে সামলাতে জানেন সরফরাজ

পপুলার২৪নিউজ ডেস্ক:
পাকিস্তান জাতীয় দলের অধিনায়ক তিনি। তার নেতৃত্বেই চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পর জঙ্গি আক্রান্ত দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার জোর সম্ভাবনা দেখা দিয়েছে।

একের পর এক সিরিজ নিয়ে ব্যস্ত পাকিস্তানি ক্রিকেটাররা। কিন্তু তাদেরও তো পরিবার আছে। পরিবারকে সময় দেওয়ার ব্যাপারও আছে। সরফরাজের এই ব্যস্ত সূচিতে খুব একটা খুশি নন তার বউ সৈয়দা খুশবখত শাহ। পাকিস্তান অধিনায়ক নিজেই প্রকাশ করলেন তাদের দুষ্টু-মিষ্টি দাম্পত্য কাহিনী।
আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে খুলনা মাহমুদ উল্লাহ রিয়াদের দল খুলনা টাইটান্সের হয়ে খেলবেন পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক সরফরাজ আহমেদ। এখানে আসার আগে আবুধাবিতে ২ ম্যাচের টেস্ট সিরিজ, ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে তার দল। এই ব্যস্ত সূচিতে পরিবারকে সময় দেওয়া হয়ে উঠছে না পাক অধিনায়কের। স্ত্রী খুশবখতও খুব একটা খুশি নন স্বামীর ব্যস্ততায়।

সরফরাজ কীভাবে সামলান স্ত্রীকে?
পাকিস্তান দলপতি বললেন, ‘বউকে সবদিক দিয়ে সুখী রাখা পৃথিবীর কঠিন কাজগুলোর মধ্যে অন্যতম। খুশবখত সব সময়ই আমার উপর রেগে থাকে। সে প্রায়ই বলে আমি ঘরে নিজের পরিবারকে সময় দিতে পারি না। তাকে সময় দিতে পারি না। ক্রিকেটের ব্যস্ত সূচিতে এটা আসলেই সম্ভব হয় না। ‘

তবে জাতীয় দলের মত সংসারটাও ভালোই সামলাচ্ছেন পাকিস্তান অধিনায়ক। হাসতে হাসতে তিনি বলেন, ‘অবশ্য ঘরের বউকে কীভাবে সামলাতে হয় সেটা আমি জানি। আমি চেষ্টা করি খুশবখতকে খুশি রাখতে। তার জন্য কিছু না, সবসময় কিছু উপহার নিয়ে যেতে চেষ্টা করি। ‘

আপাতত উপহারই খুশি রেখেছে খুশবখতকে। তবে, সময় তো একটু দিতেই হয়। সেই সময়টা ব্যস্ত সূচির মধ্যে বের করে ফেলেন সরফরাজ। শুধু দল সামালালেই হবে? সংসারটা সামলাতে হবে না? ওটাই তো আসল।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি নেতাদের নির্দেশে গাড়িবহরে হামলা হয়েছে:হানিফ
পরবর্তী নিবন্ধবিচ্ছেদের পর ফের একসঙ্গে বিবার-সেলেনা