ফ্রান্সের পর নেদারল্যান্ডসকেও হারালো জার্মানি

স্পোর্টস ডেস্ক : তিন দিন আগে কাতার বিশ্বকাপের ফাইনালিস্ট ফ্রান্সকে ২-০ গোলে হারিয়েছে জার্মানি। এবার নেদারল্যান্ডসকেও হারিয়ে দিলো জার্মানরা। অর্থাৎ ৪ দিনের মধ্যে বড় দুটি দলকে হারিয়ে দারুণ ফর্মে রয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বিশ্বকাপের পর থেকে একের পর এক ব্যর্থতায় জার্মানিকে বদল করতে হয়েছে কোচও। এরপর গেল বছরের সেপ্টেম্বরে হুলিয়ান নাগলসম্যানকে নতুন কোচ নিয়োগ করে জার্মানি। এই কোচের অধীনেও দলে তেমন ভালো করতে পারেননি।

নাগলসম্যান দায়িত্ব নেওয়ার পর এখন পর্যন্ত ৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে জার্মানি। এর মধ্যে গতকাল নেদারল্যান্ডসকে হারানোর মাধ্যমে টানা দ্বিতীয় জয় পেলো জার্মানরা।

ম্যাচ শেষে নাগলসম্যান বলেন, এই জয় আমাদের ভালো করতে সহয়তা করবে। আমরা ভালো খেলেছি, বল দখল এগিয়ে ছিলাম। পজিশনের দিক থেকে আমরা আমাদের খেলাকে কিছুটা মানিয়ে নিয়েছি। দ্বিতীয়ার্ধে এটি অন্য দিকে যেতে পারতো। কিন্তু শেষ ১৫ মিনিট আমাদের ছিল।

গতকাল মঙ্গলবার রাতে ঘরের মাঠ ডয়েচে ব্যাংক পার্কে প্রথমে লিড নেয় নেদারল্যান্ডস। ম্যাচের ৪মিনিটে গোল করেন জই ভারম্যান। পিছিয়ে পড়ার ৭ মিনিট পর ম্যাক্সিমিলান মিডলসটেট গোল করে জার্মানিকে ১-১ সমতায় ফেরান।

জয়সূচক গোলটি পেতে এদিন জার্মানিকে অপেক্ষা করতে হয়েছে ৮৫ মিনিট পর্যন্ত। অবশেষে নিকলাস ফুলক্রগের চমৎকার হেডে ২-১ গোলে এগিয়ে থেকে জয় নিশ্চিত করে জামার্নরা।

পূর্ববর্তী নিবন্ধফের রোমের আকাশে ডানা মেললো বিমান
পরবর্তী নিবন্ধরামের চরিত্রে অভিনয়ের প্রস্তুতি শুরু করলেন রণবীর