ফিলিপিন্সে জলদস্যুদের গুলিতে আট জেলে নিহত

পপুলার২৪িনউজ ডেস্ক:
5
ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলীয় উপকূলে আট জেলেকে গুলি করে হত্যা করেছে সশস্ত্র ব্যক্তিরা। আজ মঙ্গলবার ফিলিপিন্স কোস্টগার্ডের এক মুখপাত্র জানিয়েছেন, হামলাটিকে জলদস্যুদের আক্রমণ বলে মনে করা হচ্ছে।

এ ব্যাপারে কোস্টগার্ডের মুখপাত্র কমান্ডার আর্মান্দ বালিলো জানিয়েছেন, গতকাল সোমবার রাতে জামবোয়ানগা উপদ্বীপের কাছে লাউদ শিরোমোন দ্বীপের উপকূলে ফিলিপিনো একটি মাছ ধরার নৌকা নিয়ে ১৫ জেলে মাছ ধরছিলেন। ওই সময় একটি স্পিড বোটে পাঁচ সশস্ত্র ব্যক্তি এসে তাদের আক্রমণ করে।

বালিলো বলেন, “হামলাকারীরা জেলেদের লক্ষ্য করে গুলি ছোড়ে। ” তিনি আরো বলেন, “এটিকে জলদস্যুদের হামলা বলে বিবেচনা করছি আমরা। তারা যদি ইসলামপন্থী জঙ্গি হতো, তাহলে অপহরণ করে মুক্তিপণের জন্য বন্দি করে রাখতো। ”

হামলার পর রাতের অন্ধকারে হামলাকারীরা পালিয়ে যায় এবং তাদের খুঁজে বের করতে ওই এলাকায় কোস্টগার্ডের দুটি জাহাজ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত মাসেও ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলীয় উপকূলে কন্টেইনারবাহী একটি জাহাজে হামলা চালিয়েছিল ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সম্পর্কিত জঙ্গিগোষ্ঠী আবু সায়েফের সদস্যরা। তারা জাহাজটিতে উঠে জাহাজের ক্রুদের অপহরণ করতে চেয়েছিল, কিন্তু তাদের এ প্রচেষ্টা ব্যর্থ করে দেওয়া হয় বলে জানিয়েছে কোস্টগার্ড।

পূর্ববর্তী নিবন্ধ৪৮ দেশ নিয়ে ফুটবল বিশ্বকাপ
পরবর্তী নিবন্ধআলতাবা হয়ে যাচ্ছে ইয়াহু