ফিফার বর্ষসেরা রোনাল্ডো

পপুলার২৪নিউজ ডেস্ক:

6ছয় বছর একসঙ্গে পথচলার পর এবার আলাদা হয়ে গেছে ফিফা ও ফ্রান্স ফুটবলের দুটি পুরস্কার। কিন্তু শেষ পর্যন্ত দুটি পুরস্কারই উঠল একজনের হাতে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গত মাসেই পেয়েছেন ইউরোপসেরার স্বীকৃতি ব্যালন ডি’অর।

সোমবার জুরিখের টিপিসি স্টুডিওতে ফুটবলের অস্কার রজনীতে বিশ্বসেরার মুকুটও উঠল রোনাল্ডোর হাতে। নতুন আঙ্গিকে শুরু হওয়া ফিফার বর্ষসেরার নতুন পুরস্কার ‘দ্য বেস্ট’ ট্রফি জিতলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার। চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে হারিয়ে রুপালি রংয়ের ঝা চকচকে ট্রফিটি উঁচিয়ে ধরলেন রোনাল্ডো। বর্ষসেরার দৌড়ে শেষ পর্যন্ত তৃতীয় হয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড আন্তনি গ্রিজমান। বর্ষসেরা নির্বাচনে এবার ফিফার সদস্য দেশগুলোর কোচ, অধিনায়ক ও একজন করে সাংবাদিকের পাশাপাশি অনলাইনে সমর্থকরাও ভোট দিয়েছেন।

রিয়ালের জিনেদিন জিদান ও পর্তুগালের ফার্নান্দো সান্তোসকে হারিয়ে বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লেস্টার রূপকথার নেপথ্য নায়ক ক্লদিও রানিয়েরি। টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা নারী খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন যুক্তরাষ্ট্রের কার্লি লয়েড।

জুরিখের আলো ঝলমলে মঞ্চে কিংবদন্তিদের মেলা বসেছিল কাল রাতে। দিয়েগো ম্যারাডোনা থেকে শুরু করে স্যার অ্যালেক্স ফার্গুসন- হাজির ছিলেন সবাই। ইভা লংগোরিয়া ও মার্কো শেরিলের প্রাণবন্ত উপস্থাপনায় দারুণ উপভোগ্য ছিল পুরো অনুষ্ঠানটি। দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড নাইটের মধ্যমণি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মঞ্চে আসেন নতুন বান্ধবী গিওরগিনা রদ্রিগেজ ও ছেলেকে নিয়ে। যাকে হারিয়ে সবমিলিয়ে চতুর্থবারের মতো বিশ্বসেরার স্বীকৃতি পেলেন তিনি, সেই লিওনেল মেসি অবশ্য অনুষ্ঠানে ছিলেন না। বুধবার ম্যাচ থাকায় বার্সেলোনার কোনো খোলোয়াড়ই জুরিখে আসেননি।

পূর্ববর্তী নিবন্ধজামাতা কুশনারকে উপদেষ্টা বানাচ্ছেন ট্রাম্প
পরবর্তী নিবন্ধভারতে পাচারের সময় ৩ কিশোরী উদ্ধার