প্রোটোকল ভেঙ্গে ৪ বছরের মেয়ের সঙ্গে যা করলেন মোদি

 পপুলার২৪নিউজ ডেস্ক:

নরেন্দ্র মোদি বর্তমানে রয়েছেন নিজের রাজ্য গুজরাতে। অনেকগুলি প্রকল্পের উদ্বোধনের লক্ষ্য নিয়েই তাঁর এই গুজরাত সফর। প্রধানমন্ত্রীর সফর হলে যা হয়, ছায়াসঙ্গীর মতো মোদিকে অনুসরণ করছেন দেহরক্ষীরা। নিরাপত্তাবেষ্টনীতে মুড়ে ফেলা হচ্ছে প্রধানমন্ত্রীর যাত্রাপথ। কিন্তু কী ঘটে যদি ৪ বছরের একটি শিশু কোনও ভাবে প্রধানমন্ত্রীর কঠিন নিরাপত্তা বেষ্টনী ভেঙে এগিয়ে যায় দেশের খোদ মন্ত্রীজির কাছে? সোমবার নরেন্দ্র মোদি গিয়েছিলেন সুরাতের তাপিতে একটি আইসক্রিম ফ্যাক্টরির উদ্বোধনে। অনুষ্ঠান শেষ করে যখন তিনি নিজের গাড়িতে উঠছেন, তখন আচমকাই দেখা যায়, নিরাপত্তা বলয় ভেঙে একটি ছোট্ট ফুটফুটে শিশু টলমলে পায়ে এগিয়ে যাচ্ছে মোদির গাড়ির দিকে।

নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) কমান্ডোরা বাচ্চাটিকে এগোতে দেখেই তৎপর হয়ে ওঠেন। প্রধানমন্ত্রীর গাড়ির বেশ খানিকটা আগেই থামিয়ে দেওয়া হয় শিশুটিকে। শিশুটিও বড়সড় চেহারার কমান্ডোকে দেখে ঘাবড়ে গিয়ে পিছিয়ে আসে কিছুটা। কিন্তু তখনই দেখা যায়, প্রধানমন্ত্রীর গাড়ির দরজা আবার খুলে গিয়েছে। নিজের দেহরক্ষীকে কিছু নির্দেশ দেন মোদি। সঙ্গে সঙ্গে তাঁরা ছুটে গিয়ে বাচ্চাটিকে কোলে করে নিয়ে আসেন মোদির কাছে। মোদি শিশুটিকে কোলে বসিয়ে কিছু ক্ষণ আদর করে নামিয়ে দেন কোল থেকে। হাততালি আর হর্ষধ্বনিতে তখন ফেটে পড়েছে উপস্থিত জনতা।

গোটা ঘটনাটা বন্দি হয়ে গিয়েছিল কোনও এক প্রত্যক্ষদর্শীর মোবাইল ক্যামেরায়। তিনি সেটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা মাত্রই ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। প্রোটোকলের ঘেরাটোপের বাইরে গিয়ে মোদি যে ভাবে একটি শিশুর প্রতি তাঁর ভালবাসা প্রকাশ করেছেন, তার প্রশংসিত হয়েছে দেশ জুড়ে। পরে জানা যায়, যে মেয়েটিকে মোদি কোলে বসিয়ে আদর করেছিলেন তার নাম ন্যান্সি গন্ডালিয়া। তার বয়স চার বছর। মেয়েটির বাবা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মোদি ন্যান্সিকে আন্তরিক ভাবেই আদর করেছেন, এবং ন্যান্সিও মোদিকে দাদা বলে সম্বোধন করে পাল্টা আদর করে এসেছে।

পূর্ববর্তী নিবন্ধসাবেক মুখ্যমন্ত্রীর মাথা কাটতে ইনাম ঘোষণা
পরবর্তী নিবন্ধশিব মন্দিরে বাজবে মাইক, সমঝোতায় হিন্দু-মুসলিম