প্রসংশা কুড়াচ্ছে রাকেশের ‘মিথ্যেবাদী বাবা’

নিজস্ব প্রতিবেদক: প্রবাসী শিল্পী রাকেশ কুমার সরকার। বয়স ১৪ বছর। গায়ে এখনও কৈশরের গন্ধ। এখনও বাবা, মা আর ছোট ভাই অনন্তর সাথে সময় কাটাতে ভালো লাগে তার। এই বয়সেই সে গান গেয়ে মন জয় করছে দেশি-বিদেশি শ্রোতাদের। সিঙ্গাপুরের বাঙালি অনুষ্ঠানগুলোতে নিয়মিত তার উপস্থিতি দেখা যায়। বিভিন্ন মাধ্যমের লাইভ অনুষ্ঠানে নিয়মিত দেখা মেলে রাকেশের।
সম্প্রতি ‘মিথ্যেবাদী বাবা’ শিরোনামে একটি গান গেয়েছে রাকেশ। গানটির সুরকার শিল্পী নিজেই। ইতিমধ্যে ফেসবুকসহ বিভিন্ন গ্রুপে ভেসে বেড়াচ্ছে গানটি। পাচ্ছে প্রসংশাও। সবাই এই গানটির প্রসংশা করছেন। গানটির কথা সুর ও গায়কি কালজয়ী হতে পারে এমন মন্তব্যও করছেন কেউ কেউ।
মিথ্যেবাদি বাবা গানটির গীতিকার সাংবাদিক, সাহিত্যিক ও নাট্যকার মুস্তাফিজুর রহমান নাহিদ। গানটি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমি গান কম লিখি। এই গানটি হঠাৎ করেই লেখা। এটি রাকেশের জন্যই লেখা হয়। বিদেশে থাকলেও আমি নিয়মিত ওর গান শুনি। ভিডিও কলেও দীর্ঘ সময় ও আমাকে গান শোনায়। রাকেশ একদিন বলল ‘ আঙ্কেল তুমি আমার জন্য গান লিখ, আমি সুর করব’। আমি ওকে খুব ¯েœহ করি। তাই ওর কথায় রাজি হই। ছেলেটা আমাকে এত

ছবি মুস্তাফিজুর রহমান নাহিদ।

কষ্ট করে গান শোনায় ওকে তো একটা উপহার দেয়া উচিত, তাই না? তাই গানটির আমার পক্ষ থেকে রাকেশের জন্য উপহার বলা যায়।
ছেলেটা খুব ভালো গান করে । কিন্তু এত ভালো সুর করবে ভাবিনি। সুর করার পাশাপাশি বেশ দরদ দিয়ে গানটি গেয়েছে। ও এখনও অনেক ছোট। তাই বেশি বেশি প্রসংশা ওর জন্য ক্ষতির কারণ হতে পারে। শুধু বলল ও মেধাটাকে ঠিকমত লালন করুক তাহলেই ও ওর যোগ্য জায়গায় পৌঁছে যাবে।
এদিকে গানটি প্রসঙ্গে রাকেশ বলেন, এই গানের কথা আমার মন ছুঁয়ে গেছে। নাহিদ আঙ্কেল খুব দরদ দিয়ে গানটি লিখেছেন। এই জন্য আঙ্কেলকে ধন্যবাদ জানতে হয়। আঙ্কেলের জন্য অনেক ভালোবাসা। আমি গানটিতে সুর দেয়ার চেষ্টা করেছি। বাবা-মা আমাকে এ বিষয়ে সাহয্যে করেছেন। গানটি থেকে শ্রোতাদের ভালো সাড়াও পাচ্ছি। এটা আমার জন্য বড় প্রাপ্তি। আমি এখনও ছোট, এখনও শিখছি। সবাইকে বলল আমার জন্য দোয়া করতে। আমি যেন আগামীতে আরও ভালো ভালো গান করতে পারি।

 

ছবি রাকেশ কুমার সরকার

পূর্ববর্তী নিবন্ধজাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ শ্রদ্ধা নিবেদন করে অগ্রণী ব্যাংক
পরবর্তী নিবন্ধজাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জনতা ব্যাংকের শ্রদ্ধা জ্ঞাপন