প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই: স্বাস্থ্যমন্ত্রী

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মেডিকেল ভর্তি পরীক্ষা হওয়ার কারণে প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিবিএস ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে এসে মন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, এ বিষয়ে অভিভাবকদের সতর্ক থাকতে হবে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে পরীক্ষা। পরীক্ষা কমিটির সদস্যরা সঠিকভাবে মনিটরিং করছেন। সারাদেশে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।স্বাস্থ্যমন্ত্রী বলেন, এমবিবিএস পরীক্ষায় কোনো ধরনের প্রশ্ন ফাঁসের সুযোগ নেই। প্রশ্ন ফাঁসের নামে গুজব ছড়ানো হচ্ছে। এসব গুজব সৃষ্টিকারীরা মেধাবীদের শত্রু। এসময় দ্রুত সময়ের মধ্যে রেজাল্ট প্রকাশ করা হবে বলে জানান তিনি। দ্বিতীয় বার ভর্তিচ্ছুদের নম্বর কাটার বিষয়ে তিনি বলেন, আমাদের সিদ্ধান্ত সঠিক ছিল।

যেটা সুপ্রিম কোর্ট যথার্থ বলেছে। এটা ভবিষ্যতে থাকবে কিনা সেটা পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।অতীতে দেখা গেছে, পুরাতন শিক্ষার্থীদের সঙ্গে নতুন শিক্ষার্থীদের অসম প্রতিযোগিতায় অংশ নিতে হয়। আর ভর্তি পরীক্ষার ফলাফল পর্যালোচনায় দেখা গেছে, ৬০ থেকে ৭০ শতাংশ পুরাতন শিক্ষার্থী চান্স পায়, পাবলিক বিশ্ববিদ্যালয়ে ফাঁকা করে অনেকে এখানে চলে আসে। এ কারণে আমরা (নম্বর কাটার) সিদ্ধান্ত নিয়েছি, সর্বোচ্চ আদালতও এটার পক্ষে রায় দিয়েছে। এসময়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনে মেডিকেল ভর্তি পরীক্ষার কেন্দ্রের ভেতরে না গিয়ে সামনে অপেক্ষায় থাকা অভিভাবকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধপ্রধান বিচারপতি সরকারের ক্রোধের শিকার : রিজভী
পরবর্তী নিবন্ধসালমান ও অক্ষয়কে প্রতিযোগী মনে করেন না শাহরুখ