প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা বিনিয়োগকারীদের


নিজস্ব প্রতিবেদক: দেশের শেয়ারবাজার টানা দরপতনের মধ্যে আজ বুধবার সূচক কিছুটা বাড়লেও সাধারণ বিনিয়োগকারীদের অতঙ্ক কমেনি। গতকালের ধারাবাহিকতায় আজও ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে বিক্ষোভ কর্মসূচি ও মানববন্ধন করেছেন বিনিয়োগকারীরা। মানববন্ধন থেকে পুঁজিবাজারের স্বার্থে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বিনিয়োগকারীরা।
বিনিয়োগকারীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেখানে বাংলাদেশ আজ বিশ্বের বুকে সাফল্যজনক জায়গা করে নিয়েছে, সেখানে দেশের শেয়ারবাজারের করুণ অবস্থা। বিক্ষোভে বিনিয়োগকারীরা বলেন, আমরা বিনিয়োগকারীরা ধীরে ধীরে নিঃশেষ হয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী আমাদেরকে বাঁচান। আপনি ছাড়া আমাদের আর কেউ রক্ষা করতে পারবে না।
বাজারের এই অব্যাহত পতনের প্রতিবাদে ২ সপ্তাহ ধরে বিক্ষোভ করছেন জানিয়ে এক বিনিয়োগকারী বলেন, আমাদের এই আন্দোলন কেও গুরুত্ব দিচ্ছেনা। ঊর্ধ্বমুখী শেয়ারবাজারের জন্য যে দাবিগুলো আমরা তুলে ধরেছি তার একটাও বাস্তবায়নের মুখ দেখছেনা। বাজারকে শক্তিশালী করতে এখন সবচেয়ে বেশি যেটা প্রয়োজন তা হচ্ছে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ। গত সপ্তাহ থেকে টানা আন্দোলনের মধ্যে আজকে সবচেয়ে বেশি বিনিয়োগকারীর উপস্থিতি দেখা গেছে। মানববন্ধনে বিনিয়োগকারীরা ৬ টি দাবি জানিয়েছেন
১ ।জেড ক্যাটাগরি এবং ওটিসি মার্কেট বন্ধ
২ ।ইস্যু মূল্যের নিচে অবস্থানরত কোম্পানিগুলোকে ইস্যু মূল্যে বাইব্যাক
৩ ।আইপিও এবং প্লেসমেন্ট শেয়ারের অবৈধ বাণিজ্য বন্ধ
৪ ।তালিকাভুক্ত কোম্পানিগুলোকে নূন্যতম ১০ শতাংশ লভ্যাংশ বাধ্যতামূলক
৫ ।খন্দকার ইব্রাহীম খালেদের তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী দোষীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা
৬। বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খায়রুল হোসেনের পদত্যাগ

পূর্ববর্তী নিবন্ধবিশ্বকাপে ইংল্যান্ডের দল ঘোষণা
পরবর্তী নিবন্ধপর্তুগালে পর্যটকবাহী বাস খাদে পড়ে নিহত ২৮