প্রথমার্ধে এক গোলে পিছিয়ে বাংলাদেশ

পপুলার২৪নিউজ ডেস্ক :

প্রথমার্ধে এক গোলে পিছিয়ে বাংলাদেশ

এশিয়া কাপ হকিতে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যেকার ম্যাচের মধ্যবিরতি চলছে। বাংলাদেশ প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে রয়েছে। ১৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে এগিয়ে যায় তিনবারের চ্যাম্পিয়নরা।

দ্বিতীয় মিনিটেই পাকিস্তানের পক্ষে পেনাল্টি কর্নারে বাঁশি বাজিয়েছিলেন আম্পায়ার। আম্পায়ারের ওই সিদ্ধান্তের রিভিউ নিয়ে সফল হয় বাংলাদেশ। প্রথম কোয়ার্টারে ওই একবারই বাংলাদেশের রক্ষণভাগে আতঙ্ক ছড়াতে পেরেছিল হকির জায়ান্ট পাকিস্তান।

তবে দ্বিতীয় কোয়ার্টারের শুরু থেকেই বাংলাদেশ সীমানায় প্রচণ্ড চাপ সৃষ্টি করে পাকিস্তান। ১৭ ও ১৮ মিনিটে দুটি পেনাল্টি কর্নার আদায় করে দ্বিতীয়টিতে সফল হয় ইরফান মোহাম্মদরা। রেজওয়ান মোহাম্মদের পুশ থেকে আবু মাহমুদ গোল করেন। ২০ মিনিটে আম্পায়ার আরও একবার পাকিস্তানের পক্ষে পেনাল্টি কর্নারের বাঁশি বাজালে বাংলাদেশ রিভিউ নিয়ে সফল হয়।

বাংলাদেশ প্রথম পরিকল্পিত একটি আক্রমণ তৈরি করে ২২ মিনিটে। অধিনায়ক জিমি ডান দিক দিয়ে ঢুকে বল দিয়েছিলেন পোস্টের সামনে থাকা মিলনের উদ্দেশ্যে। কিন্তু মিলন স্টিক-বলে সংযোগ ঘটাতে না পারায় ম্যাচে ফেরা হয়নি স্বাগতিকদের।

২৪ মিনিটে দ্বিতীয়বার বাংলাদেশের জালে বল পাঠিয়ে গোল উৎসব করে পাকিস্তান। কিন্তু গোলটি বৈধ ছিল না বলে দুই আম্পায়ার আলোচনা করে বাতিল করে দেন।

ভাগ্য বিড়ম্বনা না করলে ২৮ মিনিটে ম্যাচে সমতা আনতে পারতো লাল-সবুজ জার্সিধারীরা। প্রায় মাঝ মাঠ থেকে বল নিয়ে অধিনায়ক জিমি দুই ডিফেন্ডারকে কাটিয়ে দুর্দান্ত হিট নিলেও তা ফিরে আসে পোস্টে লেগে।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধবেসিক ব্যাংকের আবদুল হাই পর্ষদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিঠি