পাকিস্তান সফরের প্রস্তাব বাংলাদেশের প্রত্যাখ্যান

পপুলার২৪নিউজ ডেস্ক:
পাকিস্তান সফরের প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ। খবর ক্রিকইনফোর।

আন্তর্জাতিক ক্রিকেটকে পাকিস্তানে ফেরানো চেষ্টার অংশ হিসেবে পিসিবির পক্ষ থেকে দুইটি টি২০ ম্যাচ খেলার প্রস্তাব দেয়া হয়েছিল বাংলাদেশকে। জুলাইয়ের আগে এই দুই ম্যাচ আয়োজনের কথা ছিল।

তবে শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন কমিটিরি চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে জানান, পাকিস্তানে খেলার ব্যাপারে তাদের কাছে প্রাপ্ত তথ্য কোনোভাবে সন্তোষজনক নয়। তাই সফরে যেতে তারা রাজি নন।

এর আগে সমালোচনার মধ্যেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটকে ফেরানোর অংশ হিসেবে মার্চের ৫ তারিখ পাকিস্তান সুপার লিগের ফাইনাল আয়োজন করা হয় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। সেই ম্যাচকে ঘিরে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়। খেলোয়াড়দের জন্য ছিল বুলেটপ্রুফ বাসের ব্যবস্থা। এছাড়া ম্যাচের ভেন্যু ঘিরে ছিল পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। স্টেডিয়ামের আশপাশের দুই কিলোমিটার পর্যন্ত ছিল নিরাপত্তা বেষ্টনি। ম্যাচে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল-আইসিসির নিরাপত্তা উপদেষ্টা সিন নরিস।

এপ্রিলে আইসিসির বোর্ড মিটিংয়ে এ বিষয়ে তার প্রতিবেদন পেশ করার কথা রয়েছে।

ওই ম্যাচে বিসিবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন মেজর একেএম আনিসুদ দৌলা।

এদিকে বাংলাদেশ সফরে আসার ক্ষেত্রে পাকিস্তানের পক্ষ থেকে ক্ষতিপূরণ দাবি করা হয়। পাকিস্তান সফরে বাংলাদেশের না যাওয়ার জন্য পিসিবির পক্ষ থেকে এ ক্ষতিপূরণ চাওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধবিয়ের পিঁড়িতে বসতে চান আলিয়া
পরবর্তী নিবন্ধমালিবাগে যাত্রীবাহী দুটি বাসের চাপায় প্রাণ গেল যুবকের