পাকিস্তান অধিনায়কের মামা যখন কোহলিদের সমর্থক!

পপুলার২৪নিউজ ডেস্ক:

এ কেমন মামা? ভাগ্নে যখন ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছে তখন মামা সমর্থন করছেন প্রতিপক্ষ দলকে! কিন্তু কারণটা কী? পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের মামা মেহবুব হাসান আগাগোড়া ভারতীয় সমর্থক। তবে তিনি পাকিস্তানের বাসিন্দা নন।

থাকেন ভারতের উত্তরপ্রদেশের এটাওয়াতে। রবিবার ভারত অধিনায়ক বিরাট কোহালির জন্য গলা ফাটাবেন তার মামা। যদিও এ প্রসঙ্গে সরফরাজের প্রতিক্রিয়া জানা যায়নি।কিন্তু মেহবুব খোলাখুলিই বলছেন, “কীসের চাপ? সরফরাজ পাকিস্তানের হয়ে মাঠে নামবে। কিন্তু আমি ও আমার ছেলেরা সারা জীবন ভারতকেই সমর্থন করেছি। এ বারও গলা ফাটাব। ” এখানেই শেষ নয়। মেহবুব আরও বলেছেন, “ওদের দল কোনও ভাবেই আমাদের সঙ্গে পারবে না। বিরাট কী রকম সেমিফাইনালে ব্যাট করেছে দেখলেন! শুধু তো ও একা নয়, আমাদের সকলেই ফর্মে। ভারত যে চ্যাম্পিয়ন হবে সেটা এখনওই বাজি ধরতে পারি। ”

এটাওয়া-র কৃষি ইঞ্জিনিয়ারিং কলেজের কর্মী মেহবুব কয়েক বছর আগেই রাজস্থানের আজমীর শরিফ ছুটেছিলেন সরফরাজ যাতে পাকিস্তান দলে সুযোগ পান তার জন্য প্রার্থনা করতে। খোয়াজা মইনুদ্দিন চিস্তির দরগায় চাদর চড়িয়েছিলেন। যাতে ভাইপো পাকিস্তানের জার্সি গায়ে সফল হন। এ বার তিনি চাইছেন, ভারত বিরাট কোহালির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য উড়াল দিক।

মেহবুবের বোন আকিলা বানু হচ্ছেন সরফরাজের মা। এটাওয়ার আকিলাকে বিয়ে করেছিলেন পাকিস্তানের ব্যবসায়ী শাকিল আহমেদ। এ পর্যন্ত তিন বার ভাগ্নের সঙ্গে দেখা হয়েছে মামা মেহবুবের। ভিসা সমস্যায় সেই ভাবে দেখা হয় না। তবে ফোনে নিয়মিত যোগ রয়েছে দুই পরিবারের মধ্যে।

১৯৯১ সালে মাত্র ৪ বছর বয়সে মামার বিয়েতে মায়ের সঙ্গে এটাওয়া এসেছিলেন সরফরাজ। সেই দেখার পাক্কা ২৪ বছর পর মামা-ভাগ্নের দেখা হয়েছিল ২০১৫ সালের জুন মাসে! সেবার মেহবুব করাচিতে সরফরাজের বিয়েতে গিয়েছিলেন। সেই স্মৃতি এখনও উজ্জ্বল মেহবুবের মনে। তিনি বলছিলেন, “শুধু ভাগ্নের বিয়ের ভোজটাই সেই সময় খেয়ে আসিনি। করাচি থেকে লাহোরে গিয়ে গদ্দাফি স্টেডিয়ামে ওর খেলাও দেখেছি সপরিবারে। ”

শেষ বার মামা-ভাগ্নের মোলাকাত হয়েছে গত বছর চণ্ডীগড়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া ম্যাচের সময়। মেহবুব বলেছেন, “ম্যাচের আগের দিন টিম হোটেলে সরফরাজের সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানিয়ে এসেছিলাম। আর খেলার পরে মিষ্টি পাঠিয়েছিলাম। ভাগ্নে পাকিস্তানের অধিনায়ক ভাবলেই গর্ব হয়। ”

স্কাইপেতে বোনের সঙ্গে নিয়মিত কথা হয় মেহবুবের। তিনি বলেছেন, “বোনের শরীর এখন ভাল নেই। খুব ইচ্ছে হয় করাচি গিয়ে ওর সঙ্গে দেখা করে আসি। কিন্তু সুযোগ হয় না। রবিবার ফাইনালের পরে ওর সঙ্গে কথা বলব। ”

পূর্ববর্তী নিবন্ধভোলার চরফ্যাশনে ২১ দোকান পুড়ে ছাই
পরবর্তী নিবন্ধদীপিকার নতুন ছবি নিয়ে নির্মাতার ক্ষোভ