পাকিস্তানে ফের সার্জিক্যাল স্ট্রাইক চালাতে পারে ভারত : রাজনাথ সিং

পপুলার২৪নিউজ ডেস্ক :

ভারত-পাকিস্তান সীমান্তের নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে যে কোন সময় পকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালাতে পারে বলে ভারতীয় সেনাবাহিনী। পাকিস্তানের উদ্দেশে এমন সতর্কবাণীই দিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

মঙ্গলবার রাজস্থানের ‘পালি’ নামক স্থানে একটি অনুষ্ঠানে এই মন্তব্য করেন রাজনাথ। যুদ্ধবিরতি লঙ্ঘন করে সীমান্ত বরাবর পাকিস্তানের একের পর এক গোলাবর্ষণের বিরুদ্ধে এদিন সরব হন স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে ২০১৬ সালে এলওসি পেরিয়ে ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানের সীমানায় অবস্থিত একটি ঘাঁটি ধ্বংসের কথা মনে করিয়ে দিয়ে রাজনাথ বলেন, ‘সার্জিক্যাল স্ট্রাইকের কথা মনে করো। ওটা তোমাদের কাছে মাত্র একটা বার্তা ছিল। প্রয়োজন মনে করলে ভারত যেকোনও মুহুর্তেই ফের সীমান্ত অতিক্রম করতে পারে। ‘

পালিতে মহারানা প্রতাপের একটি মূর্তির আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে রাজনাথ বলেন ‘সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)-এর ডিজিকে নির্দেশ দেওয়া আছে যে পাকিস্তানের পক্ষ থেকে কোন আগ্রাসী মনোভাব দেখানো হলে সঙ্গে সঙ্গেই যেন তার যোগ্য জবাব দেওয়া হয়। তবে প্রথমে আমাদের পক্ষ থেকে কোন গুলি চালানো হবে না। কিন্তু পাকিস্তানের পক্ষ থেকে যদি গোলাবর্ষণ শুরু হয় তবে আমাদের পক্ষ থেকেও গুলির কোন হিসাব রাখা হবে না।

এসময় নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ সরকারের বিভিন্ন কাজকর্মের প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন ‘গত তিন বছরের শাসনকালে বিশ্বের দরবারে আমরা ভারতের মাথা অনেক উঁচুতে বসাতে সক্ষম হয়েছি’।

পূর্ববর্তী নিবন্ধচাঁদপুরে বজ্রপাতে মা-ছেলে নিহত
পরবর্তী নিবন্ধবিচার বিভাগ নিরব দর্শক হয়ে থাকতে পারে না: প্রধান বিচারপতি