পাকিস্তানের সিনেমা হলে ‘কাবিল’ ও ‘রইস’

পাকিস্তানের সিনেমা হলে 'কাবিল' ও 'রইস'

পপুলার২৪নিউজ ডেস্ক:

শেষ পর্যন্ত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পাকিস্তান। ভারতীয় সিনেমা আমদানির ওপর কয়েক মাস আগে দেওয়া নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর পাকিস্তানে মুক্তি পাওয়া প্রথম ভারতীয় সিনেমা হৃত্বিকের ‘কাবিল’।

এর ধারাবাহিকতায় আগামী ১০ ফেব্রুয়ারি পাকিস্তানে মুক্তি পাচ্ছে শাহরুখ খানের ছবি ‘রইস’।কাবিল ছবির প্রযোজক এবং হৃত্বিক রোশনের বাবা রাকেশ রোশন টুইটারে দেওয়া এক পোস্টে পাকিস্তানে ‘কাবিল’ মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। গত বুধবার রাতে টুইটারে দেওয়া এক পোস্টে তিনি বলেন, “হ্যাঁ! এটা সত্য। আজ রাত ১১টায় করাচি এবং আগামীকাল পাকিস্তানজুড়ে মুক্তি পাচ্ছে। ”

পাকিস্তানে বলিউড সিনেমার প্রচুর দর্শক রয়েছেন। ফলে ভারতীয় সিনেমার ওপর পাকিস্তানের এ নিষেধাজ্ঞা প্রত্যাহারে খুশি দেশটির সিনেমাপ্রেমীরা।

ভারতে পাকিস্তানের কলাকুশলীরা কাজ করতে পারবেন না-এমন নিষেধাজ্ঞার জবাবে পাকিস্তানে নিষিদ্ধ করা হয়েছিল ভারতীয় সিনেমার প্রদর্শন। কিন্তু বলিউডের ছবি দেখানো বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক ক্ষতির মুখোমুখি হতে হয় পাকিস্তানের সিনেমা হল মালিকদের। এমন পরিস্থিতিতে মত পরিবর্তন করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। একটি তদন্ত কমিটি গঠন করেন তিনি। কমিটির প্রধান কাজ হলো মালিকদের সঙ্গে কথা বলে সমস্যার সমাধানে আসা।

অনেক আলাপ আলোচনার পর শেষ পর্যন্ত সরকারিভাবে ওই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়।

পূর্ববর্তী নিবন্ধফেসবুক ব্যবহারকারী কত?
পরবর্তী নিবন্ধবয়ফ্রেন্ডকে দিয়ে অর্ধনগ্ন ছবি তুলিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট!