পহেলা বৈশাখে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে:স্বরাষ্ট্রমন্ত্রী

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষের প্রথম দিন পহেলা বৈশাখ শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনে সারা দেশে কঠোর নিরাপত্তা নিশ্চিত করতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি আজ বলেন, ঐতিহ্যবাহী পহেলা বৈশাখ শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের জন্য নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে আমরা সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে।

স্বারাষ্ট্রমন্ত্রী কামাল বলেন, রমনা পার্ক এলাকা, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস,শাহবাগ এবং সোহরাওয়ার্দী উদ্যান ও ধানমন্ডি লেক এলাকায় এ দিনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে নিদের্শ দিয়েছি।

তিনি বলেন, যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আমরা এ দিনে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েনের পাশাপাশি সকল গুরুত্বপূর্ণ স্পটে প্রয়োজনীয় ক্লোজ সাকির্ট ক্যামেরা ও ওয়াচ টাওয়ার স্থাপন করব।

মন্ত্রি বলেন, পহেলা বৈশাখের দিনে মটর সাইকেলে এক জনের বেশি চলার অনুমতি দেয়া হবে না। উদযাপন স্থানে কোন ব্যাগ বহন না করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

নিরাপত্তা বিষয়ক এক বৈঠকে নিরাপত্তাজনিতকারণে পহেলা বৈশাখে বিকেল ৫টার পর উন্মুক্ত স্থানে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়। বিকেল ৫টার পরে উন্মুক্ত স্থানে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান কেউ যাতে করতে না পারে, এ জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী সতর্ক থাকবে। মঙ্গল শোভা যাত্রার সময়ে উচ্চ শব্দ সৃষ্টিকারি কোন বাদ্যযন্ত্র ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পহেলা বৈশাখ উদযাপন অনুষ্ঠানস্থলে রাজধানীতে ঢাকা মেট্রোপলিটান পুলিশ (ডিএমপি) সদস্যের পাশাপাশি র‌্যাব, পুলিশের বিশেষ শাখা, সিআইডি ও সাদা পোশাকধারী পুলিশ, ব্যাটালিয়ন পুলিশ, সোয়াট, বোম্ব ডিস্পোজাল ইউনিট এবং ডগ স্কোয়াড মোতায়েন থাকবে। এ দিনে বড় বড় উদযাপন অনুষ্ঠান স্থলে মেটাল ডিটেক্টর আর্চওয়ে বসানো থাকবে।

ডিএমপি কমিশনার এম আসাদুজ্জামানের সভাপতিত্বে ডিএমপি সদর দপ্তরে নিরাপত্তা বিষয়ে সম্প্রতি আরো একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

পূর্ববর্তী নিবন্ধউত্তরায় গুলি করে পাঁচ লাখ টাকা ছিনতাই
পরবর্তী নিবন্ধদেশে ফিরেছেন প্রধানমন্ত্রী