পল্টনে পুলিশের সঙ্গে হকারদের ধাওয়া-পাল্টা ধাওয়া

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
রাজধানীর গুলিস্তানে ফুটপাতে উচ্ছেদের সময় হকারদের সঙ্গে পুরানা পল্টন এলাকায় (বায়তুল মোকাররমের উত্তরগেটে) পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে।

রোববার দুপুরে  গুলিস্তান, পল্টন, বায়তুল মোকাররম ও দৈনিক বাংলায় ও মতিঝিল এলাকায় উচ্ছেদ অভিযান শুরু হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন  গত ১১ জানুয়ারি হকারদের জন্য শুক্র শনিবার ছাড়া প্রতিদিন সন্ধ্যা ৬টার পরে ফুটপাতে ব্যবসার জন্য সময় নির্ধারণ করে দেয়।কিন্তু এ সিদ্ধান্ত মানতে নারাজ হকাররা।

প্রত্যক্ষদর্শীরা জানান, গুলিস্তান এলাকায় রোববার হকাররা না বসলেও মতিঝিল, বায়তুল মোকাররম ও দৈনিক বাংলা এলাকায় তাদের বসতে দেখা গেছে।

অভিযানে সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত পুরানা পল্টন এলাকার বায়তুল মোকাররমের উত্তরগেটে আসলে সিটি কর্পোরেশনের উচ্ছেদ পরিচালনাকারী দলের ওপর হামলা চালায় হকাররা।

এক পর্যায়ে উচ্ছেদ পরিচালনাকারী দল সেখান থেকে সরে যায়। পরে পুলিশ সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় পুলিশের সঙ্গে হকারদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

এদিকে উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে সকাল থেকে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে করেন হকাররা। এ সময় তারা একটি ভবনের নিচে প্রতিবাদ সমাবেশ করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, হকারদের পুনর্বাসন না করে উচ্ছেদ করা হলে তা প্রতিহত করা হবে। নিজেদের রুটি রুজির জন্য তারা যেকোনো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

পূর্ববর্তী নিবন্ধকুমিল্লায় অস্ত্রসহ গ্রেপ্তার ৭
পরবর্তী নিবন্ধনিজ দেশেই ভারী অস্ত্র ব্যবহার করবে পাকসেনা!