পরিচালক সমিতির সংবর্ধনায় যাচ্ছেন না শাবানা

পপুলার২৪নিউজ ডেস্ক:
প্রিয় কর্মক্ষেত্র এফডিসিতে যাচ্ছেন না অভিনেত্রী শাবানা। ‘এফডিসিতে আসছেন শাবানা’ এমন খবর দুইদিন ধরে শোনা গেলেও শেষ পর্যন্ত শাবানার যাওয়া হলো না। মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’- এর শিল্পী ও কলাকুশলীদের চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে সংবর্ধনা দেওয়া হবে।

এই অনুষ্ঠানে অন্যান্য সবার মতোই শাবানার উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়ে উঠলো না। শাবানার না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন, পরিচালক সমিতির আন্তর্জাতিক সম্পাদক শাহীন কবীর টুটুল। ১৯৭২ সালে মুক্তি পাওয়া ‘ওরা ১১ জন’ সিনেমায় অভিনয় করেছেন খসরু, রাজ্জাক, শাবানা, নূতন, হাসান ইমাম, সুমিতা দেবী, খলিল, মিরানা জামানসহ আরও অনেকে।

পরিচালক সমিতি থেকে বহুবার চেষ্টা করা হলেও শাবানাকে এফডিসিতে নেওয়া যায় নি। শাবানা নিজেকে চলচ্চিত্র অঙ্গন থেকে গুটিয়ে নিয়েছেন। আবেদন জানিয়েছিলেন তার অভিনীত সিনেমাগুলোও যেন প্রদর্শিত না হয়। ২০১৫ সালের ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ শাবানাকে আজীবন সম্মাননা দেওয়া হবে। সেখানেও শাবানা উপস্থিত হবেন কি না, সেটাও সংশয় হয়ে দাঁড়ালো।

আজ বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১টার পর জহির রায়হান ভিআইপি প্রজেকশন মিলনায়তনে ‘ওরা ১১ জন’- এর শিল্পী ও কলাকুশলীদের চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে সংবর্ধনা দেওয়া হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্জাক, খসরু, হাসান ইমাম, নূতনসহ অনেকেই। সংবর্ধনা শেষে ওরা ১১ জন ছবিটি র্প্রদশিত হবে। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

পূর্ববর্তী নিবন্ধমাশরাফিদের প্রধানমন্ত্রীর অভিনন্দন
পরবর্তী নিবন্ধ৩৯ দিনের ছুটিতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়