পদ্মা সেতু নির্মাণে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী

পপুলার২৪নিউজ প্রতিবেদক: 

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ নিয়ে প্রশ্ন তুলেছিল বিশ্বব্যাংক। তাদের অভিযোগ কানাডার আদালতে মিথ্যা প্রমাণিত হয়েছে। আমি ঘোষণা দিয়েছিলাম নিজস্ব অর্থায়নে করার। সেই সিদ্ধান্তের ফলে আন্তর্জাতিক পর্যায়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। তারা শিক্ষা পেয়েছে বাংলাদেশকে আর অবহেলা করা যাবে না। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার ২০১৭ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রবৃদ্ধি ৭.১ শতাংশে উন্নীত হয়েছে। মাথাপিচু হার, দারিদ্র্যর হার, সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি বেড়েছে।

এ সময় তিনি শিক্ষার্থীদের বৃত্তি, শিক্ষাপ্রতিষ্ঠান ও ট্রেনিং ইনস্টিটিউট নির্মাণ, দেশকে এগিয়ে নেওয়ার জন্য বিভিন্ন উন্নয়নচিত্র তুলে ধরে বলেন, আমরা ক্ষমতায় আসলে বাজেটের পরিমাণ বাড়ে, সরকারি কর্মকর্তাদের বেতন বাড়ানো হয়। ৫ কোটি মানুষ নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত হয়েছে। তিনি আরও বলেন, ২০২১ সালে দেশের স্বাধীনতার সূবর্ণজয়ন্তী পালন করব মাথা উঁচু করে, সম্মানের সাথে, আত্মমর্যাদার সঙ্গে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। আমরা এখন আর কারও মুখাপেক্ষী নই। কারণ ৯০ ভাগই উন্নয়ন প্রকল্পই নিজস্ব অর্থায়নে হয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ হবে। ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ হবে উন্নত দেশ। আগামী দিনে যারা দেশের জন্য কাজ করবে আমি আশা করছি তারা আমাদের কাজকে এগিয়ে নিয়ে যাবে। আমরা দেশকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলব।

 

পূর্ববর্তী নিবন্ধবসুন্ধরা পেপার মিলে ভয়াবহ আগুন
পরবর্তী নিবন্ধচাঁদপুরে ২১ দিনে ৬৭ জেলে আটক