নৌকার ইঞ্জিনে চাদর প্যাঁচিয়ে মস্তক বিচ্ছিন্ন

পপুলার২৪নিউজ, জেলা প্রতিনিধি:

বগুড়ার সারিয়াকান্দিতে নৌকার ইঞ্জিনের হুইলের সঙ্গে চাদর প্যাঁচিয়ে শরীর থেকে মস্তক বিচ্ছিন্ন হয়ে রঞ্জিত দাস (৪০) নামে এক নাপিতের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

শুক্রবার সন্ধ্যার দিকে দ্রুত নৌকায় উঠতে গিয়ে পা পিছলে ইঞ্জিনের উপর পড়ে গেলে স্ত্রী,শিশু সন্তান ও বোনের সামনে এ হৃদয়বিদারক ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়ার সারিয়াকান্দি উপজেলা সংলগ্ন জামালপুর জেলার মেলান্দহ উপজেলার মাহমুদপুর গ্রামের হরিপদ দাসের ছেলে রঞ্জিত দাস পেশায় নাপিত ছিলেন।

শুক্রবার রাতে বগুড়ার গাবতলী উপজেলার একটি গ্রামে তার এক আত্মীয়ের শ্রাদ্ধ্যানুষ্ঠান ছিল। বিকালে তিনি স্ত্রী লক্ষ্মীরাণী দাস, শিশুসন্তান ও বোন আশা রানী দাসকে নিয়ে নৌকার জন্য সারিয়াকান্দির যমুনা নদীর বেড়াপাঁচবাড়িয়া ঘাটে অপেক্ষা করছিলেন।

কাজলা ইউনিয়নের জামথল ঘাট ছেড়ে আসা কালিতলা গ্রোয়েন ঘাটমুখি একটি শ্যালো ইঞ্জিন নৌকা বেড়াপাঁচবাড়িয়া ঘাটে এলে থামার জন্য সংকেত দেয়া হয়।

মাঝি নৌকা তীরে ভেড়ানোর উদ্যোগ নিলে রঞ্জিত দ্রুত উঠার চেষ্টা করেন।এতে পা পিছলে তিনি নৌকার ইঞ্জিনের উপর পড়ে যান।

এসময় তার গায়ে থাকা চাদর ইঞ্জিনের হুইলে প্যাঁচিয়ে মুহুর্তের মধ্যে তার মস্তক শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

স্ত্রী, বোন, শিশু সন্তান ও অন্য যাত্রীদের সামনে এ মর্মান্তিক মৃত্যু ঘটে। তাদের আহাজারিতে প্রত্যক্ষদর্শীরাও কেউ চোখের পানি ধরে রাখতে পারেননি।

সারিয়াকান্দি থানার এসআই এনায়েত কবীর জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নাপিত রঞ্জিতের লাশ সৎকারের জন্য স্বজনদের বুঝিয়ে দেন।

এসআই এনায়েত কবীর নিহত রঞ্জিতের স্ত্রী আশা রানীর উদ্ধৃতি দিয়ে বলেন, নৌকায় উঠার আগে রঞ্জিত পথিমধ্যে দুইবার মদ্যপান করেছিলেন। নেশাগ্রস্থ অবস্থায় তিনি পড়ে যান।

এ ব্যাপারে সারিয়াকান্দি থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপদ্মায় নিখোঁজ বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে খুঁজে পাওয়া যায়নি
পরবর্তী নিবন্ধওসির বাসভবনে কুকুরের হামলা