নির্বাচন কমিশনকে বিএনপির ‘ধন্যবাদ’

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে ‘ধন্যবাদ’ জানিয়েছেন বিএনপির নেতারা। দলটির ভাষ্য, গাজীপুর সিটি কর্পোরেশনে সরকারের চাহিদা মতো নির্বাচন দিয়ে আগামী বাংলাদেশের ‘গণতন্ত্রের কবর রচনা’ করেছেন সিইসি। এ জন্য তাকে এই ধন্যবাদ জানান বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের কাছে ব্যঙ্গ করে এই ধন্যবাদের কথা বলেন তিনি। এ সময় বিএনপির প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগ জানাতে তারা সেখানে গিয়েছিলেন।

বুলু বলেন, গাজীপুরে নির্বাচন কীভাবে হয়েছে তা দেশবাসী দেখেছে। গাজীপুরে আমাদের এজেন্টদের বের করে দেয়ার ব্যাপারে সেখানকার আওয়ামী লীগ নেতাকর্মীদের থেকে পুলিশের ভূমিকা বেশি ছিল।

তিনি বলেন, ওই ব্যক্তির (গাজীপুরের এসপি) বিরুদ্ধে এর আগে তিনবার অভিযোগ দিয়েছি যে তাকে প্রত্যাহার করার জন্য। সিইসি বলেছেন তাকে সরানো যাবে না। তাকে সরালে নির্বাচন লন্ডভন্ড হয়ে যাবে। ভেবে-চিন্তেই আমরা এই ব্যক্তিকে রেখেছি।

‘ওই ব্যক্তিকে রাখা হয় যাতে করে নির্বাচনটি এমনিভাবে হয়। আজকে সেভাবে নির্বাচনটা হয়েছে। এ জন্য ওনাদের আমরা ধন্যবাদ দেই। সরকার যেভাবে চেয়েছে সেভাবে নির্বাচনের প্রস্তুতি নিয়েছে সিইসি। আপনাদের ধন্যবাদ। আগামী দিনে বাংলাদেশের গণতন্ত্রের কবর রচনার জন্য আপনারা যে রাস্তাটি তৈরি করেছেন সেজন্য সিইসিকে ধন্যবাদ। আর কোনো অভিযোগ আপাতত তাদের কাছে আমাদের নেই,’- বলেন তিনি।

আওয়ামী লীগের অভিযোগ, অরাজকতার জন্য গতরাতে ফোনে নির্দেশ দেন বিএনপি নেতারা। এ বিষয়ে জানতে চাইলে বুলু বলেন, এ বিষয়ে আমাদের কিছু জানা নেই।

এ সময় দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল অভিযোগ করে বলেন, আমরা অভিযোগ করি নির্বাচন কমিশনের কাছে। আর উত্তর দেয় এইচ টি ইমাম সাহেব, ওবায়দুল কাদের সাহেব। আমরাতো তাদের কাছ থেকে উত্তর চাই না। আমরা কমিশনের কাছ থেকে উত্তর চাই।

পূর্ববর্তী নিবন্ধ৪৫ বছরের মধ্যে সর্বোচ্চ ডিভিডেন্ড দিয়েছে রূপালী ব্যাংক
পরবর্তী নিবন্ধইভিএমের দুই কেন্দ্রে নৌকা জয়ী