নিজেকে সমকামী ঘোষণার পর ইকার ক্যাসিয়াস বললেন ‘টুইটার হ্যাকড’

স্পোর্টস ডেস্ক : স্পেনের হয়ে বিশ্বকাপজয়ী কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস ফুটবল ইতিহাসেরই সর্বকালের সেরাদের একজন। স্পেনের হয়ে ইউরো-বিশ্বকাপ জয় কিংবা রিয়াল মাদ্রিদের জার্সিতে সম্ভাব্য সব শিরোপা জয় করা ক্যাসিয়াসকে ভক্তরা ডাকে সেইন্ট ইকার নামে। ক্রীড়া ইতিহাসের হেভিওয়েট এই ব্যক্তিত্ব রোববার (৯ অক্টোবর) টুইটারে নিজেকে সমকামী হিসেবে প্রকাশ করেন।

টুইটে ইকার লেখেন, ‘আমার বিশ্বাস আপনারা আমাকে সম্মান করবেন: আমি একজন সমকামী।’ তার সে টুইটে স্পেন দলে তার সতীর্থ ও চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কিংবদন্তি ডিফেন্ডার কার্লোস পুয়োল নিজের সমর্থন জানিয়ে মন্তব্য করেছেন। পুয়োল মন্তব্যের ঘরে লেখেন, ‘এটা আমাদের নিজেদের গল্প বলার সঠিক সময়, ইকার।’ সে মন্তব্যে এই কিংবদন্তি জুড়ে দেন ভালোবাসা ও চুমুর ইমোজি।

এদিকে, মুহূর্তেই ক্যাসিয়াসের টুইটটি ভাইরাল হয়ে পড়ে। ভক্ত-সমর্থকদের অনেকে এ নিয়ে হতাশা প্রকাশ করেন। এরই মধ্যে নিজের টুইটটি ডিলিট বা মুছে ফেলেন ক্যাসিয়াস। আর এরপরই জানান, আসলে তার অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছে। এমন অনাহূত পোস্টের জন্য (সমকামী ঘোষণা) সমর্থক ও বিশেষ করে এলজিবিটি-সমকামী সম্প্রদায়ের প্রতি দুঃখ প্রকাশ করেন তিনি।

২০০৮ ইউরো চ্যাম্পিয়নশিপ জয়ের পর ২০১০ বিশ্বকাপে স্পেনকে বিশ্বকাপ শিরোপা জেতান তিনি। এরপর ২০১২ ইউরো জয় করে ফ্রান্সের ইউরো-বিশ্বকাপ-ইউরো জয়ের রেকর্ডে ভাগ বসায় স্পেন। বিশ্বকাপ জয়ের পর মাঠেই প্রেমিকা স্পেনের ক্রীড়া সাংবাদিক সারা কার্বোনেরোকে চুমু খেয়ে তোলপাড় ফেলে দেন ইকার। ২০১৬ সালে এই জুটি বিবাহবন্ধনে আবদ্ধ হন। তবে গত বছর মার্চে তারা বিচ্ছেদের ঘোষণা দেন। পাঁচ বছরের বৈবাহিক জীবনে তাদের রয়েছে দুটি সন্তান।

রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগাসহ অসংখ্য শিরোপা জেতা ইকার ২০১৫ সালে পোর্তোতে যোগ দেন। ২০১৯ সালে ট্রেইনিংয়ের সময় হার্ট অ্যাটাকের শিকার হওয়ার পর ২০২০ সালে সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধছুটির পর দিন পুরোনো রূপে রাজধানী
পরবর্তী নিবন্ধসেপ্টেম্বরের সেরা রিজওয়ান, হারমানপ্রীত