নারায়ণগঞ্জ রণক্ষেত্র, মেয়র আইভীসহ আহত অর্ধশতাধিক

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

নারায়ণগঞ্জ শহরে হকারদের ঠেকাতে রাস্তায় নামার পর মেয়র আইভী ও শামীম ওসমানের সমর্থক হকারদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে মেয়র আইভীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে শহরের চাষাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে চাষাড়া এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। বর্তমানে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নগরবাসীকে সঙ্গে নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ফুটপাত রক্ষায় নগর ভবন থেকে পায়ে হেঁটে চাষাড়া অভিমুখে রওনা দেন। এ সময় তারা নগরীর সাধুপৌলের গির্জার কাছে এসে পৌঁছলে চাষাড়া দিক থেকে আসা একদল লোক হামলা চালায়। এতে মেয়র আহত হয়ে মাটিতে পড়ে যান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মেয়র আইভী আহত হয়ে মাটিতে পড়ে যাওয়ার পরই তার সঙ্গে থাকা নগরবাসী উত্তেজিত হয়ে হামলাকারীদের ওপর পাল্টা হামলা চালায়। এরপরই চাষাড়ার দিক থেকে কয়েক রাউন্ড গুলিবর্ষণ হয়। পরে আইভীপন্থী লোকজনও পাল্টা গুলি করে।

স্থানীয় সূত্র জানায়, শহরের ফুটপাত দখলকে কেন্দ্র করে চাষাড়া এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। শামীমপন্থী ফুটপাত দখল করতে এলে এতে নগরবাসীসহ বাধা দেন মেয়র আইভী। তখনই মেয়র ও নগরবাসীর ওপর ঝাঁপিয়ে পড়ে শামীম ওসমান বাহিনী। এ ঘটনায় উভয় পক্ষই জড়িয়ে পড়ে সংঘর্ষে।

শেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ১৫ মিনিট পর্যন্ত গুলি বিনিময় চলে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন সাংবাদিক শরিফুদ্দিন সবুজ ও ফটো সাংবাদিক তাপস সাহসহ অন্তত ২০ জন।

এদিকে, নগরবাসীকে নিয়ে রাজপথে মেয়র আইভী উপস্থিত রয়েছেন। তবে কোথাও শামীম ওসমানকে দেখা না গেলেও বিকেল ৫টার দিকে তিনি নিজেও মাঠে নামেন। নেতাকর্মীসহ সংগঠিত হয়ে চাষাড়ায় অবস্থান করছেন।

পূর্ববর্তী নিবন্ধসাত দিনের মধ্যে রোগী-চিকিৎসক সুরক্ষা আইনের নির্দেশ
পরবর্তী নিবন্ধছাতকে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত