নারায়ণগঞ্জে রূপগঞ্জে আরও দুটি মটারশেল উদ্ধার, অভিযান সমাপ্ত

পপুলার২৪নিউজ ডেস্ক:
নারায়ণগঞ্জের রূপগঞ্জে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার অভিযান শনিবার আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

টানা দশ দিন ধরে চলা এ অভিযানের শেষ দিন দুটি মটারশেল উদ্ধার হয়েছে। পরে শেল দুটি ধ্বংস করে দেয় বোমা নিষ্ক্রীয়করণ দলের সদস্যরা।

শনিবার বেলা সাড়ে ৩টার দিকে উপজেলার পূর্বাচল উপশহরের ৫ নম্বর ক্যানেল (লেক) এলাকায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে অভিযান সমাপ্তির ঘোষণা দেন জেলা পুলিশ সুপার মঈনুল হক।

এ সময় তিনি জানান, দেশবিরোধী কোন একটি পক্ষ নাশকতার কাজের জন্যই হয়তো এখানে অস্ত্রের মজুদ গড়ে তুলেছিল। তবে গোয়েন্দা তথ্যে এ অস্ত্রগুলো আইনের কব্জায় চলে আসে।

প্রসঙ্গত, গত ১ জুন গভীর রাত থেকে রূপগঞ্জের পূর্বাচলে ৫নং সেক্টর থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

এর মধ্যে ৬২টি সাব মেশিন গান (এসএমজি), দূরবীণ যুক্ত দুটি রকেট লাঞ্চার, ৪৪টি ম্যাগজিন,৭ পয়েন্ট ৬২ বোর ও নাইন এমএম ৫টি পিস্তল, দুটি ওয়াকিটকি, ৪২ হ্যান্ড গ্রেনেড ও ৫ বস্তা বিপুল সংখ্যক গুলি, ডেটোনেটর, বোমা তৈরির সরঞ্জাম ছিল।

এরপর ৩ জুন সন্ধ্যা ৬টায় উপজেলার ভোলাব ইউনিয়নের বাসন্দা (পাইশকা) এলাকার শীতলক্ষ্যা নদী থেকে আরও ৫টি এসএমজি অস্ত্র উদ্ধার করা হয়।

এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ইনচার্জ ইন্সপেক্টর মাহমুদুল ইসলাম বাদী হয়ে ছয় জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। এর মধ্যে পাঁচ আসামিকেই গ্রেফতার করা হয়েছে। বাকি একজন পলাতক রয়েছে।

উল্লেখ্য, ১ জুন গভীর রাতে ৫ নম্বর ক্যানেল থেকে অস্ত্র উদ্ধারের পর দিনই ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশের মহাপরিদর্শক একে এম শহিদুল হক।

তার নির্দেশে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহায়তায় সেচ কাজ শুরু হয়। বিগত দশ দিন সেচ কাজ শেষে প্রয়োজনীয় অভিযান চালিয়ে ক্যানেলটিতে আর কোনও অস্ত্র পাওয়া যায়নি। এরপর শনিবার অভিযান সমাপ্তির ঘোষণা দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গোপসাগরে লঘুচাপ, সতর্কতা সংকেত ৩
পরবর্তী নিবন্ধমাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীদের ৫৩ লাখ টাকা ছিনতাই