নতুন কমিশনও যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করবে : বিদায়ী সিইসি

সাভার প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

নতুন নির্বাচন কমিশনও যোগ্যতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করবে বলে মন্তব্য করেছেন বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমেদ।

নতুন নির্বাচন কমিশনারদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ‘এটা সাংবিধানিক দায়িত্ব। দেশের দায়িত্ব ও রাষ্ট্রের দায়িত্ব। আমরা অন্তর থেকে এ দায়িত্ব পালন করেছি। আশা করছি, নতুন নির্বাচন কমিশনও যোগ্যতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করবে।’

মঙ্গলবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।
সকালে তিনি জাতীয় স্মৃতিসৌধে পৌঁছান। সেখানে ঢাকার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান ও ঢাকা বিভাগীয় নির্বাচন কমিশনার শাহ আলম তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

পরে তিনি স্মৃতিসৌধের মূল বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

নির্বাচন কমিশনার (অব.) ব্রিগেডিয়ার জেনারেল মো. জাবেদ আলী, মো. শাহ নেওয়াজ, মোহাম্মদ আবু হাফিজ এ সময় উপস্থিত ছিলেন।

সোমবার রাতে রাষ্ট্রপতি আবদুল হামিদ নতুন সিইসি ও কমিশনারদের নিয়োগ অনুমোদন করেন। রাত সাড়ে ১০টায় এ-সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়।

নতুন অন্য চার নির্বাচন কমিশনার হলেন-সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক জেলা ও দায়রা জজ বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী।

 

পূর্ববর্তী নিবন্ধনতুন ইসি নিয়ে সন্তুষ্ট জাপা
পরবর্তী নিবন্ধ‘শিকড়কন্যা‌‌’ শাহানার অস্ত্রোপচার সম্পন্ন