ধর্ষণ কমাতে অক্ষয়ের টয়লেট থেরাপি

পপুলার২৪নিউজ ডেস্ক :

ভারতে ধর্ষণের ঘটনা যেন মামুলি ব্যাপার। দেশটিতে বাস-ট্রেনে বা সড়কে ধর্ষণের খবর নিয়ে মাঝে মধ্যেই হইচই শুরু হয়। ধর্ষণ বন্ধে প্রশাসনের কোন পদক্ষেপই যেন কাজে আসছে না।

ধর্ষণ কমাতে এবার নতুন থেরাপি দিয়েছেন বলিউডের স্টার অক্ষয় কুমার। তবে এটি কিন্তু কোনও ঔষধ বা শাস্তির বিষয় নয়। দেশে পর্যাপ্ত টয়লেট বানানো হলে ধর্ষণ অর্ধেক কমে যাবে বলে মন্তব্য করেছেন তিনি। খবর জিনিউজের।

অক্ষয় কুমার রোববার এক টুইট বার্তায় বলেছেন, ‌’ভারতে যদি পর্যাপ্ত টয়লেটের ব্যবস্থা করা যায় তাহলে ধর্ষণের ঘটনা ৫০ শতাংশ (অর্ধেক) কমে যাবে।’

তবে টয়লেট বানালে কিভাবে ধর্ষণ কমবে তা বিস্তারিত কিছু বলেননি তিনি। কিন্তু অক্ষয়ের হঠাৎ টয়লেট থেরাপি হাজিরের পেছনে যে অন্য কোনও উদ্দেশ্য আছে তা বুঝতে বাকি নেই বোদ্ধাদের। অক্ষয়ের টুইটেও তা স্পষ্ট।

টুইটে অক্ষয় তার নতুন ছবি ‘টয়লেট: এক প্রেম কথা’র বিষয় উল্লেখ করেছেন। তার এই ছবির কথা উল্লেখ করে অক্ষয় টয়লেট নির্মাণ ধর্ষণ কমানোর যুগান্তকারী পদক্ষেপ বলে উল্লেখ করেন।

অক্ষয়ের ‘টয়লেট: এক প্রেম কথা’ মূলত একটি ভালবাসার গল্প। যেখানে ব্যাঙ্গাত্বক রসও রয়েছে। ছবিটি পরিচালনা করেছেন শ্রী নারায়ন সিং। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ক্লিন ভারত অভিযান’ প্রচারণার উপর ভিত্তি করে ছবিটি নির্মাণ করা হয়েছে।
পূর্ববর্তী নিবন্ধআপন জুয়েলার্সের আরও ২২ কেজি সোনা জব্দ
পরবর্তী নিবন্ধ‘দুর্নীতিমুক্ত ন্যায়ভিত্তিক সমাজ গঠনে সবাইকে কাজ করতে হবে’