‘দুর্বল চিত্রনাট্যে’ অপূর্ব এবং নাদিয়ারা

পপুলার২৪নিউজ ডেস্ক:
চলচ্চিত্রের হিট জুটি। নায়ক-নায়িকা জুটি নয়। চলচ্চিত্রের চিত্রনাট্যকার জুটি। মূলধারার বানিজ্যিক ছবিতে শৈল্পিক ছোঁয়া নিয়ে এসেছে রাজীব চৌধুরী এবং জয়া রহমান। পাঁচ বছর ধরে একসঙ্গে কাজ করতে করতে রাজীব-জয়া জুটি হয়ে গেছে। সাংবাদিকরা আদর করে দুজনের নাম রেখেছে রাজ।

রাজীব এবং জয়া দুজন একসঙ্গে স্কুলে পড়েনি, কলেজে পড়েনি, ভার্সিটিতেও তারা দুজনের বন্ধু ছিল না। তারপরও আজ তারা অনেক ভালো বন্ধু। অনেকটা হুট করেই রাজীব এবং জয়াকে একসঙ্গে একটি স্ক্রিপ্ট লিখতে হয়েছিল পাঁচ বছর আগে। এরপর থেকে তাদের একসঙ্গে ছবি লেখার জন্য প্রস্তাব আসতে থাকে।

পাঁচ বছরে নয়টি ব্যবসাসফল ছবি উপহার দিয়েছে এই জুটি। সাফল্যের রেট শতভাগ। যে কারণে অনেকে তাদেরকে স্বামী-স্ত্রী বলেও ভাবে। কেউ ভাবে দুজনের মধ্যে প্রেম। তবে রাজীব এবং জয়া একে অপরকে ভীষণ শ্রদ্ধা করে। বিয়ে কিংবা প্রেম নয়, নিরেট বন্ধুত্বের সম্পর্কই টিকিয়ে রাখতে চায় দুজন। রাজীব বিয়ে করে মিতুকে।

রাজীব, জয়া ও মিতুর ত্রিমুখী সম্পর্কের টানাপোড়েন তাদেরকে কখনো দগ্ধ করে, কখনো বা ভাসিয়ে নেয় আনন্দের স্রোতে। এমনই এক গল্পে নির্মিত হয়েছে নাটক ‘একটি দুর্বল চিত্রনাট্য’। এতে অভিনেতা অপূর্ব’র সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দুই নাদিয়া। তারা হলেন সালহা খানম নাদিয়া ও নাদিয়া ইসলাম মিম।

রুম্মান রশীদ খানের চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন নজিমুল রনি। এতে আরও দেখা যাবে কাজী উজ্জলকে।

ফ্যাক্টর থ্রি সোলিউশনের ব্যানারে নাটকটি প্রযোজনা করেছেন নাদিমুল ইসলাম। শিগগিরই নাটকটি বেসরকারি কোনো একটি চ্যানেলে প্রচার হবে।

পূর্ববর্তী নিবন্ধময়মনসিংহে প্রতিদিন ১৫টি বিবাহ বিচ্ছেদ
পরবর্তী নিবন্ধপুলিশের আশ্বাসে অনশন ভাঙলেন দিয়াজের মা