দুর্দান্ত সেঞ্চুরির পর ফিরে গেলেন ফকর জামান

পপুলার২৪নিউজ ডেস্ক:
চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে ব্যাট করছে পাকিস্তান। শেষ খবর পাওয়া পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৩৫ ওভারে  ২ উইকেট হারিয়ে ২০৮ রান। বাবর আজম ১৭ এবং শোয়েব মালিক ২ রান নিয়ে ব্যাট করছেন।

রোববার ওভালে  বিশ্ব ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় ও আলোচিত দ্বৈরথে টসে জয়লাভ করেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি প্রথমে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান।

ব্যাট করতে নেমে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার আজহার আলী ও ফকর জামান। ওপেনিং জুটিতে আসে ১২৮ রান। এরপর ব্যক্তিগত ৫৯ রানে রানআউট হয়ে সাজঘরে ফেরেন আজহার আলী। তবে নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন ফকর জামান।

সেঞ্চুরির পর নিজের ইনিংস আর লম্বা করতে পারেননি। তিনি ১১৪ রান করে হার্দিক পান্ডিয়ার বলে আউট হন। ৩টি ছয় ও ১২টি চারের মারে সাজানো ছিল তার ইনিংস।

বহুদিন পর আইসিসির সবোর্চ্চ কোনো টুর্নামেন্টে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়ায় ম্যাচ ঘিরে দুই দেশের সমর্থকদের উত্তেজনা তুঙ্গে।

বড় ম্যাচের চাপে অবশ্য বেশিরভাগ সময়েই ভেঙে পড়েছে পাকিস্তান। আর বর্তমানে কোহলি-যুবরাজ আর ধাওয়ানরা রয়েছেন ফর্মের তুঙ্গে। যে কারণে লড়াইয়ে অনেকটাই এগিয়ে আছে ভারত।

তবে মুখোমুখি লড়াইয়ে এখন পর্যন্ত এগিয়ে পাকিস্তান। এছাড়া দেশটির তরুণ পেসাররা ভালো পারফর্ম করায় এবং তলানি থেকে ফাইনালে ওঠার আত্মবিশ্বাসকে পুঁজি করে ভালো একটা ফাইট দেবার জন্য যে পাকিস্তান প্রস্তুত তা আর বলতে হয় না।

ভারতের একাদশ:
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ।

পাকিস্তানের একাদশ:
আজহার আলি, ফখর জামান, বাবর আজম,  মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটকিপার), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি ও জুনায়েদ খান।

পূর্ববর্তী নিবন্ধপ্রথম শ্রেণির নন-ক্যাডারে নিয়োগ পাচ্ছেন আরও ১৩৯ জন
পরবর্তী নিবন্ধপাকিস্তানের ‘বউমা’ আজ কোন দেশের সমর্থক?