দিনাজপুরে অগ্নিকাণ্ডে ৪৪ বাড়ি ভস্মীভূত

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
দিনাজপুরের বিরলে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৪টি বাড়ি ভস্মীভূত হয়েছে। এছাড়া আংশিকভাবে পুড়ে গেছে আরও কয়েকটি বাড়ি।
শুক্রবার দিবাগত রাতে দিনাজপুরের বিরল উপজেলার মঙ্গলপুর ইউনিয়নের রুদ্রপুর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষয়ক্ষতির পরিমান তাৎক্ষণিকভাবে নিরূপন করা না গেলেও গৃহহীন হয়ে পড়েছে অনেকে।

মঙ্গলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেরাজুল ইসলাম জানান, রাতে কার বাড়ি থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে-তা পুরোপুরি নিশ্চিত হওয়া না গেলেও ধারনা করা হচ্ছে রুদ্রপুর গ্রামের কারো বাড়ির চুলা থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে ৪৪টি বাড়ি সম্পূর্ণরুপে ভস্মীভূত হয়ে যায়।

খবর পেয়ে দিনাজপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এবং বোঁচাগঞ্জ উপজেলা থেকে ১টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা করে। কিন্তু তার আগেই ৪৪টি বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

তিনি জানান, ক্ষতিগ্রস্থ গৃহহীন মানুষকে পাশ্ববর্তী রুদ্রপুর উচ্চ বিদ্যালয়ে আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে এবং রাতে তাদের শুকনো খাবার দেয়া হয়েছে। শনিবার দুপুরে খিচুরি দেওয়া হচ্ছে। চাল ও টিনসহ সবরকম সাহায্য করা হবে।

শুক্রবার রাতেই বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্থদের সহায়তার আশ্বাস দিয়েছেন।

 

পূর্ববর্তী নিবন্ধকর প্রদানে সেরার তালিকায় রুনা,শাওন,শাকিব ও জাহিদ হাসান
পরবর্তী নিবন্ধব্রিটিশ হাই কোর্টের বাংলাদেশি বিচারককে নাইটহুড উপাধি