দলে ফিরলেন লিটন দাস, নেই মুস্তাফিজ

পপুলার২৪নিউজ ডেস্ক:
অবশেষে সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে ভারতে ঐতিহাসিক টেস্ট সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে একমাত্র চমকের নাম লিটন দাস।
ঘরোয়া ক্রিকেট এবং প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ পারফর্ম করা এই মারকুটে ব্যাটসম্যান দীর্ঘদিন পর দলে ফিরলেন। এছাড়া আরেকটি গুঞ্জন সত্যি প্রমাণিত হলো-ভারত সফরে নেই মুস্তাফিজ!

তিন দিন আগেই ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন লিটন দাস। লংগার ভার্সনের বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এ গত রবিবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ফার্স্ট ক্লাস ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেন ২২ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটসম্যান। মধ্যাঞ্চলের বিপক্ষে পূর্বাঞ্চলের হয়ে ২১৯ রানের অনবদ্য এক ইনিংস খেলেন লিটন। তার পুরস্কারই হয়তো পেলেন ফর্ম হারানো এই ব্যাটসম্যান। দল থেকে বাদ পড়েছেন নিউজিল্যান্ড সফরে থাকা অপর তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান।

অন্যদিকে আরেকটি আলোচিত বিষয় হলো ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের দলে না থাকা। নিউজিল্যান্ড সফরেই জানা গিয়েছিল মুস্তাফিজ মাঠে নামার জন্য তৈরি। কিন্তু তিনি মানসিক ভীতিটা কাটিয়ে উঠতে পারেননি। তাই টিম ম্যানেজম্যান্টের ইচ্ছা থাকলেও মুস্তাফিজের আপত্তিতে তাকে মাঠে নামানো হয়নি। এই পেস সেনসেশনকে এখন চলতি বিসিএলে খেলানোর পরিকল্পনা আছে বিসিবির।

পূর্ববর্তী নিবন্ধবিজয়নগরে শাওন টাওয়ারের বেইজমেন্টে আগুন
পরবর্তী নিবন্ধমুক্তির আগেই ৫০০ কোটি আয়!