থেরেসা মের পদত্যাগ করা উচিত: করবিন

পপুলার২৪নিউজ ডেস্ক:
যুক্তরাজ্যের নির্বাচনে জনগণের দেয়া রায়কে মেনে নিয়ে প্রধানমন্ত্রী থেরেসা মেকে পদত্যাগ করার আহবান জানিয়েছেন লেবার পার্টির নেতা জেরেমি করবিন।

প্রাথমিক ফলাফলে লন্ডনের ইসলিংটনে নিজের আসনে বিপুল ভোটে জয় লাভের পর গণমাধ্যমকে দেয়া প্রতিক্রিয়ায় এ কথা বলেন করবিন।

জেরেমি করবিন বলেন, ‘নির্বাচন দেয়া হয়েছিল সরকারকে নতুন ম্যান্ডেট দেয়ার জন্য। ম্যান্ডেট তিনি পেয়েছেন, হারানো আসন, হারানো ভোট, হারানো কর্তৃত্বে। এরপর তার চলে যাওয়া উচিত।’

তিনি বলেন, ‘আমি মনে করি যথেষ্ট হয়েছে। তেরেসা মে’র চলে গিয়ে এমন একটি সরকার আসার পথ করে দেয়া, যারা সত্যিকার অর্থে সকল নাগরিকের প্রতিনিধিত্ব করবে।’

এদিকে যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি তিন কন্যা রুপা হক, বঙ্গবন্ধু নাতনি টিউলিপ সিদ্দিক ও রুশনারা আলী জয় পেয়েছেন।

লন্ডনের ইলিং-এ লেবার পার্টির প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত রুপা হক ১৩ হাজারের বেশি ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। কিলবার্ন থেকে ১৫ হাজার ভোটের ব্যবধানে জয় পেয়েছেন বঙ্গবন্ধু নাতনি টিউলিপ সিদ্দিক। আর বেথনালগ্রিন অ্যান্ড বো থেকে রুশনারা ৩৫ হাজার ভোটের ব্যবধানে জয় পেয়েছেন।

দেশটিতে স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ হয়। এতে ভোটার ছিলেন প্রায় ৪ কোটি ৯ লাখ। ব্রিটিশ পার্লামেন্টর নিম্নকক্ষ হাউস অব কমন্সের মোট ৬৫০ আসনের বিপরীতে এবার মোট ৬৮টি দল ও ১৯১ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ২ হাজার ৩০৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। কোনো দল এককভাবে ৩২৬টি আসন পেলেই মিলবে সংখ্যাগরিষ্ঠতা।

পূর্ববর্তী নিবন্ধরাজধানীর ভাটারায় যুবকের গলাকাটা মৃতদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধতিন সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা