তামিমকে ফেরালেন ফিকোয়াউ

পপুলার২৪নিউজ ডেস্ক:
দক্ষিণ আফ্রিকার ৪৯৬ রানের বিপক্ষে খেলতে নেমে ১২৭ রান তুলতেই তিন উইকেট হারায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে তৃতীয় দিন শুরু করে তামিম ইকবাল ও মমিনুল। গড়েন ৫৫ রানের অসাধারণ একটি জুটি। সবাই ভেবেই নিয়েছিলেন দলের হাল ধরেছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। কিন্তু বেশি দূর এগোতে পারেননি তামিম।

ইনিংসের ৪৬তম ওভারের চতুর্থ বলেই তামিমকে সাজঘরের পথ দেখান আন্দেলো ফিকোয়াউ। ফিকোয়াউয়ের বলে পরাস্ত হয়ে উইকেটরক্ষক ডি ককের হাতে ক্যাচ তুলে দেন তামিম। যেটা লুফে নিতে একটুকুও ভুল করেননি কক।

উইকেটে নতুন ব্যাটসম্যান হিসেবে এসেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর মমিনুল হক ৬২ রানে অপরাজিত আছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২০৭ রান।

এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ইনিংসে ব্যাট করে ৪৯৬ রানের পাহাড় সমান নিংস গড়ে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার ৪৯৬ জবাবে ৩৬ রানের মধ্যে ২ উইকেট খুইয়ে বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ। তৃতীয় উইকেটে মুমিনুল হক আর মুশফিকুর রহিমের ৬৭ রানের জুটি দলকে আরও বড় বিপদ থেকে বাঁচিয়েছে।

কেশভ মহারাজের বলে দুইবার জীবন পাওয়া মুশফিক হাফ সেঞ্চুরির খুব কাছে গিয়ে ভুল করে বসেছেন তৃতীয়বারের মত। শর্টে দাঁড়ানোর এইডেন মার্করাম সুযোগটি লুফে নিতে ভুল করেননি। ৫৭ বল মোকাবেলায় গড়া বাংলাদেশ অধিনায়কের ৪৪ রানের ইনিংসটি ছিল ৭ চার আর ১ ছক্কায় সাজানো।

পূর্ববর্তী নিবন্ধটাকা আত্মসাৎকারী চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধনির্বিঘ্নে আশুরা পালনের প্রস্তুতি সম্পন্ন:সাঈদ খোকন