তাজমহল নিয়ে মন্তব্য: সুর পাল্টালেন যোগী আদিত্য

পপুলার২৪নিউজ ডেস্ক:
ঐতিহাসিক সমাধি সৌধ তাজমহলকে ‘বিশ্বাসঘাতকদের নির্মাণ’ ও ‘ভারতের কলঙ্ক’ বলে আখ্যায়িত করার পরই নিজ দলের বিধায়কের বক্তব্যের চুনকামের দায়িত্ব নিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক সঙ্গীত সোমের বক্তব্যে ইতোমধ্যে সমালোচনার মুখে পড়েছে বিজেপি। এ অবস্থা থেকে দলের মান বাঁচাতে যোগী বলেছেন, ‘ভারতীয় শ্রমিকদের রক্ত-ঘামের ফসল তাজমহল’।

সংবাদমাধ্যম এএনআইকে যোগী আদিত্যনাথ জানিয়েছেন, ‘তাজমহল কে বানিয়েছেন এবং কেন বানিয়েছেন, সেটি একেবারেই গুরুত্বপূর্ণ নয়। ভারতীয় শ্রমিকদের রক্ত-ঘামের ফসল হল তাজমহল।’

একই সঙ্গে পর্যটন প্রসঙ্গে তিনি জানান, তাজমহল একটি ঐতিহাসিক সৌধ। সেখানে আসা পর্যটকদের কাছে সব পরিষেবা পৌঁছে দেয়া এবং তাদের নিরাপত্তা সুনিশ্চিত করা উত্তরপ্রদেশ সরকারের কর্তব্য।

এর আগে গত রবিবার মিরাটে একটি র্যালিতে অংশ নিয়ে উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক সঙ্গীত সোম বলেন, তাজমহল ‘বিশ্বাসঘাতক’ দ্বারা নির্মিত হয়েছে এবং এটি ভারতীয় সংস্কৃতির ‘কলংক’। এর পরেই বিরোধীরা বিজেপি নেতার বক্তব্য ও তার দলের নিন্দা শুরু করেন।

এ অবস্থা থেকে দলের ভাবমূর্তি রক্ষায় বিজেপির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাজমহল বিষয়ে প্রশংসা শুরু করেছেন। পাশাপাশি পর্যটনের বুকলেটে তাজমহলকে ফের উল্লেখ করার বিষয়েও ব্যবস্থাগ্রহণের কথা বলেছেন তিনি।

 

পূর্ববর্তী নিবন্ধকথিত ‘বাবার’ অবাক কাণ্ড!
পরবর্তী নিবন্ধআমলাকে ফেরালেন রুবেল