তরুণীকে ধর্ষণ: ইভানের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : জন্মদিনের কথা বলে বনানীর বাসায় ডেকে তরুণীকে ধর্ষণ মামলায় একমাত্র আসামি বাহাউদ্দিন ইভানের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা গত ৪ মার্চ আদালতের সংশ্লিষ্ট শাখায় এ চার্জশিট দাখিল করেন। বৃহস্পতিবার মামলার ধার্য দিনে এ চার্জশিট আদালতে দাখিল করা হয়েছে।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই আব্দুল মান্নান যুগান্তরকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঢাকা মহানগর হাকিম ফাহদ বিন আমিন চৌধুরীর আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। আদালত চার্জশিট দেখেছেন। মামলাটি বিচারের জন্য পরবর্তী সময়ে এ চার্জশিট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানো হবে।

আদালত সূত্র জানায়, ধর্ষণের অভিযোগে ধর্ষিতা তরুণী নিজে বাদী হয়ে গত বছরের ৫ জুলাই রাজধানীর বনানী থানায় এ মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়, বাহাউদ্দিন ইভানের সঙ্গে ১১ মাস ধরে ফেসবুকে বন্ধুত্ব হয় ধর্ষিতা তরুণীর। এ বন্ধুত্বের সূত্র ধরে দুজনের ঘোরাঘুরি ও দেখা-সাক্ষাৎও হয়। আর এ বন্ধুত্ব থেকেই চার মাস আগে প্রেমের সম্পর্ক শুরু হয়। ৪ জুলাই ইভান (আসামি) ফোন করে জানায় তার জন্মদিনের কথা। ওই জন্মদিনে সে তাদের সম্পর্কের কথা পরিবারকে জানাবে ও তরুণীকে পরিচয় করিয়ে দেবে। এরপর ৪ জুলাই রাত সাড়ে ১০টার দিকে ইভানের বাসায় যান ওই তরুণী।

বাসায় মা-বাবা কোথায় জানতে চাইলে ইভান বলেন, তারা (মা-বাবা) অসুস্থ, ঘুমিয়ে আছে। তাদের বিরক্ত করা উচিত হবে না। সকালে পরিচয় করিয়ে দেবে। বাসায় জন্মদিনের অনুষ্ঠানের কোনো আলামত না দেখে তরুণী ভয় পান। চলে আসতে চাইলে ইভান তাতে বাধা দেন। ইভান ওই তরুণীকে রাতের খাবার ও নেশাজাতীয় দ্রব্য খাওয়ান। নেশা করতে রাজি না হলে ইভান ওই তরুণীকে বলেন, একদিন খেলে কিছু হবে না। এরপর রাত ১টার দিকে ইভানের ঘরে ওই তরুণীকে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করেন। ওই তরুণী চিৎকার করা শুরু করলে ওই তরুণীর ব্যাগ রেখে রাত সাড়ে ৩টার দিকে বাড়ি থেকে বের করে দেয় ইভান।

গত বছরের ১২ জুলাই এ মামলায় রিমান্ড শেষে ঢাকার হাকিম আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সম্মতিতে শারীরিক সম্পর্ক স্থাপনের স্বীকার করেন ইভান। মামলার পরদিন ৬ জুলাই বিকালে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম দেওভোগ এলাকায় খালার বাড়ি থেকে ইভানকে গ্রেফতার করে র‌্যাব।

পূর্ববর্তী নিবন্ধনিরাপত্তা চেয়ে নিজ থানায় ওসির জিডি!
পরবর্তী নিবন্ধজেনেভায় যাচ্ছেন পূর্ণিমা