তদন্তের জন্য সাহেদকে নিয়ে সাতক্ষীরায় র‌্যাব

সাতক্ষীরা প্রতিনিধি : দ্বিতীয় দফায় রিমান্ডের চতুর্থ দিনে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে তদন্তের জন্য সাতক্ষীরায় নেয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃস্পতিবার খুলনার র‌্যাব-৬ কার্যালয় থেকে সাহেদকে তার গ্রেপ্তারস্থল সাতক্ষীরার সীমান্তবর্তী শাখরা-কোমরপুর এলাকায় নিয়ে যাওয়া যায়।

সাহেদকে বৃহস্পতিবার বিকেলে লাবণ্যবতী খালের ওপর বেইলি ব্রিজে মিনিট দশেক রাখা হয়। পরে তাকে আবারও র‌্যাব-৬ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

দায়িত্বশীল সূত্র জানিয়েছে, সাহেদ গ্রেপ্তার হওয়ার আগে সাতক্ষীরায় তার অবস্থান ও অস্ত্রসহ বিভিন্ন বিষয়ে তিনি গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।

র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) রেজাউল ইসলাম জানান, তদন্তে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, তবে অধিকতর তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না।

গত রোববার সাহেদকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন সাতক্ষীরার আমলী আদালত-৩ এর বিচারক (ভার্চুয়াল) রাজীব রায়। মামলার তদন্তকারি কর্মকর্তা রেজাউল করিমের ১০ দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে এ আদেশ দেন আদালত। পরের দিন সোমবার তাকে ঢাকা থেকে খুলনা র‌্যাব-৬ এর কার্যালয়ে আনা হয়।

এর আগে, গত ১৫ জুলাই বুধবার ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার শাখরা-কোমরপুর সীমান্তের লাবন্যবতী খালের পাশ থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। ওই দিন রাতে র‌্যাব-৬ এর সিপিসি-১ এর ডিএডি নজরুল ইসলাম বাদী হয়ে ১৯৭৮ সালের আর্মস অ্যাক্টের ১৯-এ উপধারা এবং ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর বি/এ ধারায় দেবহাটা থানায় একটি মামলা (৫নং) করেন। মামলায় সাহেদ করিমসহ তিনজনকে আসামি করা হয়।

এরও আগে, গত ৬ জুলাই শাহেদের নিয়ন্ত্রণাধীন উত্তরা ও মিরপুরের রিজেন্ট হাসপাতাল এর দুটি শাখায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। অভিযানে ভুয়া করোনা টেস্টের রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। ওই দিনই রিজেন্ট হাসপাতালের দুটি শাখাকেই সিলগালা করেন সারওয়ার আলম। সন্ধ্যায় ওই হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এরপর সাহেদের একের পর এক অপকর্ম প্রকাশ পায়।

পূর্ববর্তী নিবন্ধরাজধানীর ভাষানটেকে বস্তিতে পুড়ে গেছে ৫ শতাধিক ঘর
পরবর্তী নিবন্ধপুত্র সন্তানের বাবা হলেন হার্দিক পান্ডিয়া