ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু, হাসপাতালে ভাঙচুর

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

 

রাজধানী সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ভাঙচুরের ঘটনা ঘটেছে। তাঁর নাম আফিয়া জাহান চৈতি (১৯)। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের এই ছাত্রীর গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। – প্রথম আলো

সেন্ট্রাল হাসপাতাল সূত্রে, গতকাল বুধবার বিকেল অসুস্থ অবস্থায় আফিয়া এখানে ভর্তি করা হয়। আজ দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হলে তাঁর সহপাঠীরা উত্তেজিত হয়ে পড়েন। এ সময় তাঁরা হাসপাতালের জরুরি বিভাগ, অভ্যর্থনা, পরিচালকদের কক্ষ ভাঙচুর করেন। একপর্যায়ে উত্তেজিত শিক্ষার্থীরা হাসপাতালের পরিচালক এমএ কাশেমকে ধানমন্ডি থানায় নিয়ে যান।

শিক্ষার্থীদের বরাত দিয়ে পুলিশের ধানমন্ডি জোনের সহকারী কমিশনার আবদুল্লাহেল কাফী  বলেন, আফিয়াকে ভর্তির পর সেন্ট্রাল হাসপাতালে থেকে জানানো হয় তাঁর ক্যানসার হয়েছে। পরে জানানো হয় তাঁর ডেঙ্গু হয়েছে। আজ দুপুরে তাঁর মৃত্যুর পর ভুল চিকিৎসার অভিযোগ আনেন শিক্ষার্থীরা। এর পর হাসপাতালে ভাঙচুরের ঘটনা ঘটে। সেন্ট্রাল হাসপাতালের এক পরিচালক ধানমন্ডি থানায় এসেছেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ঘটনা অবহিত করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে ‘ভুলে ভরা’ পাঠ্যবইয়ের সংশোধন
পরবর্তী নিবন্ধজেএমবি নেতা সাইদুরের রায় ঘোষণা ২৫ মে