ঢাকায় ২২ আগস্ট থেকে অটোরিকশা ধর্মঘট

পপুলার২৪নিউজ প্রতিবেদক :
ঢাকা মহানগরীতে আগামী ২২ আগস্ট থেকে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘটের ডাক দিয়েছে ঢাকা সিএনজি অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদ।

অটোরিকশা শ্রমিকরা ১০ দফা দাবি ঘোষণা করে সরকারকে তা মেনে নেয়ার আহ্বান জানান।

অন্যথায় ২২ আগস্ট সকাল থেকে ঢাকা মহানগরীতে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘটে যাবে বলে তারা হুশিয়ারি দেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এ ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশ শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন অটোরিকশা শ্রমিকরা।

মানববন্ধনে গাজীপুর, নারায়ণগঞ্জ ও ঢাকা জেলার নিবন্ধনকৃত মিটারিহীন সিএনজিচালিত অটোরিকশা পুলিশের প্রত্যক্ষ সহযোগিতায় ঢাকা মহানগরীতে বেআইনিভাবে চলাচল করছে জানিয়ে তা বন্ধসহ ১০ দফা দাবি পেশ করে অটোরিকশা শ্রমিকরা।

শ্রমিকরা বলেন, ঢাকা মহানগরে চলাচলরত অটোরিকশা সেক্টরে বিরাজমান নৈরাজ্য দূর করতে ও যাত্রী পরিবহন সেবার মান উন্নয়নে সরকার ২০০৭ সালে ঢাকা মহানগরীতে বসবাসকারী থ্রি-হুইলার লাইসেন্সধারীদের অতিরিক্ত ৫ হাজার অটোরিকশা দেয়ার সিদ্ধান্ত নেয়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রণালয়ে ২০১৩ সালে অনুষ্ঠিত সভায় লিভ টু আপিল প্রত্যাহার সাপেক্ষে বিআরটিএর চেয়ারম্যান সব ধরনের বিধান অনুসরণ করে এক থেকে দেড় মাসের মধ্যে ওই অটোরিশা বিতরণের ব্যবস্থা নিলেও সেগুলো এখন পর্যন্ত কার্যকর হয়নি।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সদস্যসচিব মোহাম্মাদ হানিফ খোকন, সদস্য মজিবুর রহমান মাস্টার, আজহার আলী, মো. রমজান আলী প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ৪০ হাজার হাজী অনিশ্চয়তায় এজেন্সি মালিকদের অনীহা
পরবর্তী নিবন্ধসরকার বা বিরোধী দলের ফাঁদে পড়বো না : প্রধান বিচারপতি