ডিমলায় সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৬ ডিগ্রি

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

51হাড় কাঁপানো শীতের কারণে শুক্রবার উত্তরের জেলা নীলফামারীর ডিমলায় তাপমাত্রা ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন।

তাপমাত্রা কমে যাওয়ায় তিস্তা নদী বিধৌত নীলফামারীর ডিমলাসহ ও পাশ্ববর্তী এলাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ফলে হাটবাজারে লোকজনের উপস্থিতি কমে গেছে।

ডিমলা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক কর্মকর্তা জামাল উদ্দিন যুগান্তরকে বলেন, শুক্রবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

তিনি জানান, সর্বনিম্ন তাপমাত্রার পাশাপাশি উত্তরে হিম বাতাসের মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। দুপুরের পর সূর্যের কিছুটা মুখ দেখা গেছে। তবে শীতের তীব্রতা কমেনি।

এদিকে কনকনে শীতে দরিদ্র-অসহায় মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। শিশু ও বৃদ্ধসহ অনেক মানুষ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

এদিকে গত কয়েক দিনের শীতের প্রকটের কারণে পুরাতন কাপড়ের দোকানে দরিদ্র ও হতদরিদ্র মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যাচ্ছে।

জানা গেছে, তীব্র শীতে শিশু ও বৃদ্ধসহ দরিদ্র এবং খেটে খাওয়া শ্রমজীবী মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। এলাকার হতদরিদ্র শীতার্ত মানুষের মধ্যে সরকারিভাবে প্রায় ৫ হাজার কম্বল বিতরণ করা হয়েছে।

তবে ঝুনাগাছ চাপানি ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রহমান জানিয়েছেন, তিস্তার পাড়ে হতদরিদ্র মানুষের জন্য প্রয়োজনের তুলনায় কম কম্বল দেয়া হয়েছে।

তার ইউনিয়নে সরকারিভাবে ১২০টি কম্বল দেয়া হলেও চাহিদা দুই হাজার বলে জানান আমিনুর ।

পূর্ববর্তী নিবন্ধরাজধানীতে স্ত্রীকে এসিড নিক্ষেপ, স্বামী পলাতক
পরবর্তী নিবন্ধডাকলেই তাঁরা রক্ত দিতে আসবেন