ট্রাম্প সৌদির স্বার্থের প্রতি সর্বোত্তম গুরুত্ব দিবে : সৌদি নাগরিক

পপুলার২৪নিউজ ডেস্ক :
 সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নীতির কারণে সৌদি আরব ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমেরিকার আগের অবস্থান সংশোধন করে সৌদি আরবের আঞ্চলিক স্বার্থের প্রতি সর্বোত্তম গুরুত্ব নিশ্চিত করবে। তাই একজন সৌদি নাগরিক হিসেবে সৌদি-মার্কিন সম্মেলনের দিকে তাকিয়ে আছি। খালেদ আল-সুলাইমান নামের একজন সৌদি নাগরিক সৌদি গেজেটে এই অভিমত ব্যক্ত করেন।

তিনি বলেন,আমি মনে করি ওবামার শাসনামলে সৌদি-মার্কিন জোটের সম্পর্ক নিয়ে অনেক নাগরিক হতাশ ছিল। ওই সময় মার্কিন মিত্র দেশগুলো দ্বারাও সমস্যার সম্মুখীন হয় সৌদি। ইরানকে ওই অঞ্চলের নিরাপত্তা বিঘিœত করতে অনুমতি দেয় ওবামা এবং তাদের এই ধরনের সম্প্রসারণবাদী নীতির কারণে সৌদির সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক খারাপের দিকে যায়।

তিনি বলেন, সৃষ্ট ওই পরিস্থিতি সৌদিকে উৎসাহিত করে বৈদেশিক নীতি ও আন্তর্জাতিক মিত্র দেশগুলোর দিকে নজর দিতে। যার ফলশ্রুতিতে আমরা দেখছি সৌদি তার পূর্বের দেশগুলোর সঙ্গে সম্পর্ক বাড়ানোর দিকে নজর দিচ্ছে এবং চীনের সঙ্গে একটা সেতু বন্ধন তৈরি হচ্ছে।

তিনি আরো বলেন,মার্কিন নির্বাচনের পর আমরা দেখেছি ট্রাম্প প্রশাসন তাদের আরব মিত্র জোট সৌদির উপর বিশ্বাস বৃদ্ধি করেছে। যার ফলে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প প্রথম বিদেশ সফরে সৌদি আসেন।  ট্রাম্পের প্রথম বিদেশ সফরে সৌদিকে বেছে নেওয়ায়  দুই দেশের সঙ্গে কৌশলগত সম্পর্কের একটা ইতিবাচক বার্তা বহন করছে। সৌদি গেজেট

পূর্ববর্তী নিবন্ধমদিনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধরাজনীতিতে জাতীয় পার্টি এখন ‘বিগ ফ্যাক্টর’: এরশাদ