ট্রাম্পকে ভোট দেয়ায় স্বামীকে ডিভোর্স!

প্রেসিডেন্ট পদে দলীয় মনোনয়ন লড়াই থেকেই শুরু ডোনাল্ড ট্রাম্প বিতর্কের। তার প্রার্থিতা নিয়ে বিভক্ত হয়ে পড়ে রিপাবলিকানরা। এরপর সবাইকে অবাক করে দিয়ে তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হলে বিভক্ত হয়ে পড়ে গোটা জাতি।

ট্রাম্পের সৃষ্ট বিভক্তি শেষ পর্যন্ত গড়িয়েছে মার্কিনীদের দাম্পত্য জীবনেও। তাকে ভোট দেয়ায় স্বামীকে ডিভোর্স দিয়েছেন এক নারী। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়।

রয়টার্সের বরাত দিয়ে বিবিসি বাংলা জানায়, ট্রাম্পকে ভোট দেয়ায় ২২ বছরের দাম্পত্য জীবনের ইতি টেনে স্বামীকে ডিভোর্স দেন গেইল ম্যাককরমিক নামের ৭৩ বছর বয়সী ওই নারী।

গেইল ম্যাককরমিক ক্যালিফোর্নিয়ার একজন অবসরপ্রাপ্ত কারারক্ষী। গত বছর তার স্বামী বন্ধুদের সঙ্গে আড্ডা ও মধ্যাহ্নভোজের সময় ট্রাম্পকে ভোট দেয়ার পরিকল্পনা করেছেন বলে জানান।

স্বামীর মুখে একথা শুনে হতবাক হয়ে যান ম্যাককরমিক। কারণ ট্রাম্পের প্রতি স্বামীর সমর্থনকে ‘বিশ্বাসঘাতকতা’ হিসেবেই দেখেন তিনি।

ম্যাককরমিক বলেন, ‘ভাবতেই পারছিলাম না সে ট্রাম্পকে ভোট দেবে। মনে হচ্ছিলো নিজেই নিজেকে বোকা বানিয়ে ফেললাম! এতগুলো বছর এক ছাদের নিচে থেকে এরকম কোনো অভিজ্ঞতার মুখে পড়িনি।’

তিনি বলেন, ‘আমার উপলব্ধি হলো বিয়ের পর আসলেই কত কিছু বদলে গেছে। মনে হলো সব বিষয়ে আমার দৃষ্টিভঙ্গি উপস্থাপন করতে হবে। তাই আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিলাম।’

পূর্ববর্তী নিবন্ধ২০৩০ সালে ২৮তম অর্থনীতির দেশ হবে বাংলাদেশ
পরবর্তী নিবন্ধবাংলাদেশ জলবায়ু পরিবর্তন মোকাবেলায় গুরুত্ব দিচ্ছে: স্পিকার