টেলিভিশন সাংবাদিক করোনায় আক্রান্ত, কোয়ারেন্টাইনে ৪৭ সহকর্মী

নিজস্ব প্রতিবদক: ইনডিপেনডেন্ট টেলিভিশনের একজন সাংবাদিক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ ঘটনার পর ৪৭ জন কর্মীকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছে ইনডিপেনডেন্ট টেলিভিশন কর্তৃপক্ষ।

টেলিভিশনের প্রধান নির্বাহী এম শামসুর রহমান শুক্রবার ফেইসবুকে এক ভিডিও বার্তায় বলেন, “অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমাদের একজন সহকর্মী কোভিড-১৯ এ আক্রান্ত।”

তিনি জানান, গত ২৬ মার্চ উপসর্গ দেখা দেওয়ার পর ওই সাংবাদিক ‘সেলফ আইসোলেশনে’ চলে যান।দুদিন আগে তিনি আইইডিসিআরের হটলাইনে যোগাযোগ করেন।

“তার স্যাম্পল নিলে রেজাল্ট আসে, যেটা দুর্ভাগ্যজনকভাবে পজেটিভ ছিল।”

শাসমুর রহমান জানান, তারা বিষয়টি নিয়ে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ রাখছেন। আক্রান্ত ওই সাংবাদিকের সংস্পর্শে যারা এসেছিলেন এমন ৪৭ জন সহকর্মীর তালিকা করে তাদের সবাইকে ‘সেলফ আইসোলেশনে’ থাকতে বলেছেন।

“২৬ তারিখ থেকে হিসাব করে আর ৫ দিনের মধ্যে যদি আমাদের কোনো সহকর্মীর মধ্যে লক্ষণ দেখা না যায়, তার মানে আর কোনো সংক্রমণ হয়নি।”

তিনি আরও বলেন, গত ২৬ মার্চ তার শরীরে জ্বর দেখা দেয়ায় তাকে সেদিনই ছুটি দেয়া হয়। এছাড়া সতর্কতা হিসেবে এরইমধ্যে তার সংস্পর্শে আসা আরও ৪৭ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। দুদিন আগে তিনি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআরে) করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। আমাদের টেলিভিশনের পক্ষ থেকে ওই কর্মীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং প্রয়োজনীয় সহযোগিতা করা হচ্ছে।

তিনি বলেন, গণমাধ্যম কর্মীদের সব সময় পেশাগত নানা ঝুঁকি নিয়েই কাজ করতে হয়। এ অবস্থায় বিভিন্ন পত্রিকা ও চ্যানেলে যারা কর্মরত আছেন তাদের প্রতি অনুরাধ, আপনারা সবাই সরকারের নিয়ম-নীতি ও নির্দেশনা মেনে পেশাগত দায়িত্ব পালন করুন।

দেশে কোনো সাংবাদিকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা এটিই প্রথম।

 

পূর্ববর্তী নিবন্ধলালমনিরহাটে ওয়ালটনের ত্রাণ নিয়ে কুচক্রীদের গুজব
পরবর্তী নিবন্ধফরিদগঞ্জে ভাতিজার হাতে চাচা খুন