টেন্ডুলকারের দেখা প্রথম সেরা ইনিংস

পপুলার২৪নিউজ ডেস্ক:
গুজরাটের দেয়া ২০৮ রানের পাহাড় টপকে দিল্লি ডেয়ার ডেভিলসকে জয় এনে দিয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ প্যান্ট ও সঞ্জু স্যামসন।

বৃহস্পতিবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় ঋষভ ৯৭ রানের এক অসাধারণ ইনিংস খেলেন। মাত্র ৪৩ বলে তিনি এই রান করেন, যাতে রয়েছে ৬টি বাউন্ডারি ও ৯টি ছক্কা। আর ৭ ছক্কায় ৩১ বলে ৬১ রান করেন সঞ্জু স্যামসন।

ঋষভ প্যান্টকে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিংয়ের উত্তরাধিকার বলা হচ্ছে। এবার আইপিএলের শুরুতেই বাবার মৃত্যু শোক পেছনে ফেলে অর্ধশতক করে আলো ছড়ান উইকেটরক্ষক-ব্যাট্সম্যান ঋষভ প্যান্ট। এরপর থেকেই দারুণ ধারাবাহিক তিনি।

গুজরাটের বিপক্ষে তিনি ২৭ বলে অর্ধশতকে পৌঁছান। শেষ পর্যন্ত মাত্র তিন রানের জন্য ঋষভ শতক বঞ্চিত হলেও কেড়ে নিয়েছেন ক্রিকেট বোদ্ধাদের মন।

মাঠেই তাকে পিঠ চাপড়ে অভিনন্দন জানান বিপক্ষ গুজরাটের অধিনায়ক সুরেশ রায়না। এরপর শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, বীরেন্দ্রর শেবাগ, হরভাজন সিং, জস বাটলার থেকে সব ক্রিকেট তারকারা প্রশংসায় ভাসাচ্ছেন ঋষভ প্যান্টকে।

ঋষভের আউটের পর টিভি স্ক্রিনে আসা রানের কার্ড পোস্ট করে ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার টুইট করেছেন, ‘আইপিএলের ১০ আসরে আমার দেখা অন্যতম সেরা ইনিংস।’

সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর টুইট, ‘আজ রাতে ঋষভ প্যান্ট ও সঞ্জু স্যামসন যা করল এক কথায় দারুণ! ভারতীয় দলের তাদের দিকে নজর রাখা উচিত। সত্যিই তারা বিশেষ কিছু।’

আইপিএলে বাংলাদেশি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের দল সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলীয় কোচ টম মুডি টুইট করেছেন, ‘এর চেয়ে ভালো ইনিংস খেলা যে কারও পক্ষেই অসম্ভব।’

পূর্ববর্তী নিবন্ধফেনীতে ফেল করায় ২ শিক্ষার্থীর আত্মহত্যা
পরবর্তী নিবন্ধআইপিএলে থাকছে না পুণে-গুজরাট !