টকশোতে মারামারির ঘটনায় মুফতিকে কারাদণ্ড

 ভারতের একটি টিভি টক শো অনুষ্ঠানে নারী আইনজীবী ও এক ইসলামী চিন্তাবিদের মাঝে আলোচনার এক পর্যায়ে হাতাহাতির পর মারামারির ঘটনা ঘটে। আর ঘটনাকে কেন্দ্র করে ওই মুফতি এজাজ আরশাদ কাসেমীকে ১৪ দিনের কারাদ- দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। নারী আইনজীবীর গায়ে পাল্টা হাত তোলার অভিযোগে তাকে কারাদণ্ড দেওয়া হয়। যদিও প্রথমেই ওই নারী আইনজীবী মুফতি কাসেমির গায়ে হাত তুলে মারামারি সূচনা করেছিনে।

এদিকে মুফতি এজাজ আরশাদ কাসেমীর জামিন আবেদনের শুনানি বৃহস্পতিবার ধার্য করেছে আদালত।
এর আগে ভারতে টেলিভিশনের লাইভ টকশোতে নারী আলোচকের গায়ে হাত তোলার দায়ে মওলানা এজাজ আরশাদ কাসেমীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল (মঙ্গলবার, ১৮ জুলাই) জি হিন্দুস্তান চ্যানেলের অভিযোগের প্রেক্ষিতে ওই চ্যানেলের অফিস থেকেই তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, মাওলানা এজাজ আরশাদ কাসেমী ভারতের বিভিন্ন টেলিভিশন টক শো নিয়মিত আলোচনা করে থাকেন। গতকাল জি হিন্দুস্তান টেলিভিশনের লাইভ টকশোতে আলোচনার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়। তার সঙ্গে ডাকা হয় নারী অধিকারকর্মী এবং সুপ্রিমকোর্টের আইনজীবী ফারাহ ফাইজকে।

মুসলিমদের ‘তিন তালাক’ তালাক নিয়ে বিতর্কের এক পর্যায়ে দু’জন উত্তেজিত হয়ে পড়েন। তবে এই নারী আইনজীবী মওলানা কাসেমীকে থাপ্পড় মারলে, মাওলানা কাসেমীও তাকে চড় মারেন। ঘটনার পর চ্যানেল কর্তপক্ষের অভিযোগের প্রেক্ষিতে ওই অফিস থেকেই মওলানাকে গ্রেপ্তার করা হয়। সূত্র: ডেইলি সিয়াসাত

পূর্ববর্তী নিবন্ধ২৯ হাজার ৩৬৯ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন
পরবর্তী নিবন্ধস্বর্ণের দাম কমেছে