জয়নুলের জামিন, খোকনকে গ্রেফতার না করার নির্দেশ হাইকোর্টের

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

পুলিশের প্রিজনভ্যানে হামলার ঘটনায় দায়ের করা শাহবাগ ও রমনা থানায় করা পুলিশের তিন মামলায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একই ঘটনায় সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্টের অপর একটি বেঞ্চ।

বৃহস্পতিবার রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ এ আদেশ দেন।

এদিন দুপুরে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ জয়নুল আবেদীনকে চার সপ্তাহের আগাম জামিন দেন। আদালতে জয়নুল আবেদীনের পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সহসভাপতি ও আওয়ামীপন্থী আইনজীবী মো. অজিউল্লাহ।

অপরদিকে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ দেশে ফিরলে মাহবুব উদ্দিন খোকনকে গ্রেফতার বা হয়রানি না করার আদেশ দেন। তবে এই তিন মামলায় ব্যারিস্টার খোকনকে আগামী ৩০ দিনের মধ্যে আদালতে জামিন চেয়ে আবেদন করতে বলেছেন আদালত।

আদালতে ব্যারিস্টার খোকনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার সাকিব মাহবুব ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

এদিন সকালে মাহবুব উদ্দিন খোকনের স্ত্রী আকতারুন্নেসা আতিয়া হাইকোর্টে এ সম্পর্কিত একটি রিট দায়ের করেন।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি বিএনপি নেত্রী খালেদা জিয়া জজ আদালতে এক মামলায় হাজিরা দিয়ে ফেরার পথে হাইকোর্ট মোড়ে পুলিশের ওপর ওই হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিশের কাজে বাধা, হামলা, ভাংচুরের অভিযোগে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে শাহবাগ থানায় দুটি ও রমনা থানায় একটি মামলা করেছে পুলিশ। ওই তিন মামলায় জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকনকে আসামি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধতিনশ আসনেই প্রার্থী দেবে জাতীয় পার্টি : এরশাদ
পরবর্তী নিবন্ধবাণিজ্য মেলা শেষ সময়ে ওয়ালটন পণ্য বিক্রির ধূম