জিয়া বাংলাদেশের রাজনীতিতে চার নম্বর মীরজাফর: ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যুদ্ধাপরাধী-রাজাকার এবং সাম্প্রাদয়িকতার বিষবৃক্ষ বিএনপিকে রোপন করে জেনারেল জিয়াউর রহমান বাংলাদেশের রাজনীতিতে ‘চার নম্বর মীরজাফর’ হিসেবে নিজের নাম লিখিয়েছেন।

শুক্রবার কুষ্টিয়ার মিরপুর পাকিস্তানী হানাদার মুক্ত দিবস উপলক্ষে উপজেলা মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় যোগ দেওয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির সেনাবাহিনী মোতায়েনের দাবীর প্রশ্নে তথ্যমন্ত্রী বলেন, ‘সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্টিত হবে। নির্বাচনে সেনাবাহিনী থাকা না থাকা এটা কমিশনের ব্যাপার’।

তিনি বলেন, ১৯৯১-৯৬-২০০১ সালের নির্বাচনে সেনাবাহিনী থাকার পরও বিএনপি অভিযোগ তুলেছে। সুতরাং বেগম খালেদা জিয়া কোন নির্বাচনের ফল মানেননি যখন উনি পরাজিত হয়েছেন। নির্বাচনে সেনাবাহিনী চাওয়া মানে একটা কুট তর্ক তৈরি করা, কার্যত নির্বাচনকে বানচাল করার একটা পাঁয়তারা ছাড়া আর কিছুই না।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জামাল উদ্দিন আহমেদ, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার নূরে আলম সিদ্দিকী ও মিরপুর মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধশুক্রবার ক্রোধ প্রকাশ করবেন ফিলিস্তিনিরা
পরবর্তী নিবন্ধবিএনপি নেতাদের কথায় মানুষ বিভ্রান্তিতে পড়ে গেছে: নৌমন্ত্রী