জামালপুরে রেললাইনের ওপর পানি, ট্রেন চলাচল বন্ধ

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:
ব্রহ্মপুত্র নদ ও যমুনার পানি বেড়ে জামালপুরে সার্বিক বন্যা পরিস্থিতির অপরিবর্তিত রয়েছে। গত ২৪ ঘণ্টায় বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ১৩৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যায় জেলার অন্তত সাড়ে ৫ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

এদিকে বন্যায় জেলা সদরের কেন্দুয়া কালীবাড়ি এলাকায় রেললাইনের ওপর পানি ওঠায় জামালপুর-শরিষাবাড়ী লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

দুর্ঘটনা এড়াতে বুধবার ভোর ৫টা থেকে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ করা হয় বলে জানান রেলস্টেশন মাস্টার মির্জা সামসুল আলম।

তিনি বলেন, কেন্দুয়া কালীবাড়ি এলাকায় হঠাৎ রেললাইনের ওপর এক কিলোমিটারের মতো পানি ওঠেছে। তাই দুর্ঘটনা এড়াতে জামালপুর-শরিষাবাড়ী লাইনে ট্রেন চলাচল করা হয়েছে।

এদিকে জামালপুর জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ি, জামালপুর সদর ও বকশীগঞ্জ উপজেলার ৫৫টি ইউনিয়ন ও ৫টি পৌরসভার অধিকাংশ এলাকা বন্যাকবলিত হয়েছে।

এর আগে মঙ্গলবার মেলান্দহের কুলিয় সুইস গেটে পানিতে ডুবে মো. কমল (১৭) নামে এক কলেজছাত্র মারা গেছে। সে মেলান্দহের টনকী গ্রামের টাবু শেখের পুত্র।

বন্যাকবলিত এলাকায় বিশুদ্ধ পানি, শুকনো খাবার, গোখাদ্য ও শিশু খাদ্যের তীব্র সংকট দেখা দিয়েছে। পানিবন্দি মানুষ বিভিন্ন বাঁধ, উচুস্থান ও আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমুক্তামণি ভালো আছে
পরবর্তী নিবন্ধনাইজেরিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৭