জাতীয় স্মৃতিসৌধে প্রধান বিচারপতির শ্রদ্ধা

সাভার প্রতিনিধি, পপুলার২৪নিউজ :সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রোববার বিকালে তিনি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে দুপুর দেড়টার দিকে তিনি ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

শনিবার সন্ধ্যায় শপথ নেয়ার পর সৈয়দ মাহমুদ হোসেন আনুষ্ঠানিকভাবে রোববার থেকে দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে কাজ শুরু করেন। সকালে সুপ্রিমকোর্টে নিজ কার্যালয়ে তিনি এলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেনের নেতৃত্বে কর্মকর্তারা প্রধান বিচারপতিকে অভ্যর্থনা ও ফুলেল শুভেচ্ছা জানান।

এরপর অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি (সুপ্রিমকোর্ট বার) প্রধান বিচারপতিকে সংবর্ধনা দেয়।

শনিবার বঙ্গভবনে সৈয়দ মাহমুদ হোসেনকে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে সৈয়দ মাহমুদ হোসেনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ৯৫ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান বিচারপতি নিয়োগ দিয়েছেন। এ আদেশ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে।

পূর্ববর্তী নিবন্ধঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আপিল শুনানি ৮ ফেব্রুয়ারি
পরবর্তী নিবন্ধপ্রশ্ন ফাঁসকারীকে ধরিয়ে দিলে ৫ লাখ টাকা : শিক্ষামন্ত্রী