জনতা ব্যাংকের খেলাপি গ্রাহক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকঃ
যেসব খেলাপি গ্রাহক দীর্ঘদিন ঋণ পরিশোধে সময় ক্ষেপন করে আসছে তাদের কাছ থেকে ঋণ আদায়ে জিরো টলারেন্সে অবস্থান গ্রহণ করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংক লিমিটেড। খেলাপি ঋণ আদায়ে ব্যাংকের পক্ষ থেকে আইনি প্রক্রিয়া জোরদার করা হয়েছে।

এ পদক্ষেপের প্রেক্ষিতে গত শনিবার জনতা ব্যাংকের বেগম রোকেয়া সরণি শাখার খেলাপি গ্রাহক মেসার্স খাজা এন্টারপ্রাইজ এর মালিক মোঃ আফজাল হোসেন ডিপটিকে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।
জানা গেছে, মোঃ আফজাল হোসেন ডিপটি ব্যবসায়িক খাতে ঋণ নিয়ে আর পরিশোধ করেননি। তিনি গত তিন দশক ধরে ঋণ পরিশোধে সময় ক্ষেপন করে আসছিলেন। ২০০১ সালে ঋণের স্থিতি দাঁড়ায় ১৭ লক্ষ টাকা। ব্যাংক থেকে বাব বার তাগাদা দেয়ার পরও ঋণ পরিশোধ না করা করায় অর্থঋণ আদালতে মামলা দায়ের (মামলা নং ৯৭/২০০১) করে ব্যাংক কর্তৃপক্ষ। এ প্রেক্ষিতে বিজ্ঞ আদালত খাজা এন্টারপইজের মালিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী করেন। এর পরই মোঃ আফজাল হোসেন ডিপটি গ্রেফতার হন।

এ ব্যাপারে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল জব্বার বলেন,‘খেলাপি ঋণ কমিয়ে আনার ব্যাপারে আমরা নিষ্ঠার সাথে কাজ করছি। এজন্য যেসব খেলাপি গ্রাহক দীর্ঘ সময় ধরে ঋণ পরিশোধে সময় ক্ষেপন করছেন, তাদের বিরুদ্ধে আইনী তৎপরতা জোরদার করা হয়েছে।’

এছাড়া সারাদেশে বৃহৎ যেসব ঋণ খেলাপি আছে, তাদের বিরুদ্ধে জোরালো আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধমুক্তি পেলেন সংগীতশিল্পী নোবেল
পরবর্তী নিবন্ধআইসিসির ‘স্বীকৃতি’র স্মারক হাতে পেলেন মিরাজ