জগন্নাথপুরে ৪র্থ শ্রেণির স্কুল ছাত্র পুলিশ এসল্ট মামলার আসামী

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ)প্রতিনিধি,পপুলার২৪নিউজ :

জগন্নাথপুরে সাড়ে ৯বছর বয়সী ৪র্থ শ্রেণির স্কুল ছাত্রকে ২৪ বছরের যুবক দেখিয়ে তার বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলার অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করা হয়েছে। হয়রানির শিকার ওই স্কুল ছাত্রের নাম দুর্জয় আচার্য্য। জগন্নাথপুর থানার একটি পুলিশ এসল্ট মামলায় তাকে ১৬ নম্বর আসামী দেখিয়ে গত ২০ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই অভিজিৎ সিংহ।
জেলার ছাতক পৌরসভার দক্ষিণ বাগবাড়ির বাসিন্দা ইসকন ছাতক উপজেলার সাধারণ সম্পাদক জীবন আচার্য্যরে ছেলে ও ছাতক পৌর শহরের বাগবাড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র দুর্জয় আচার্য্য। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান মজুমদার তার জামিন দিয়েছেন। একই সাথে অভিযোগপত্র দাখিলকারী এসআই অভিজিৎ সিংহ আদালতে আগামী তারিখে উপস্থিত হয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।
সূত্রে জানা যায়, গত বছরের ৬ জুলাই শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে জগন্নাথপুর পৌর শহরের হিন্দু ধর্মের স্থানীয় দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হলে পুলিশসহ বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় জগন্নাথপুর থানার তৎকালীন এসআই অর্নিবান বিশ্বাস বাদী হয়ে ৭জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো কিছু মানুষকে আসামী করে পুলিশ এসল্ট মামলা দায়ের করেন। পরবর্তীতে এই মামলার তদন্তের দায়িত্ব পান জগন্নাথপুর থানার এসআই অভিজিৎ সিংহ। গত ২০ মার্চ তিনি ৪র্থ শ্রেণির ছাত্র দুর্জয় আচার্য্যসহ ১১জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট প্রদান করেন। তবে ওই মামলায় পূর্বোক্ত ৭জন আসামীর মধ্যে স্কুল ছাত্র দুর্জয় আচার্য্য আসামী ছিল না। দুর্জয় আচার্যের ঠিকানা জগন্নাথপুর পৌর শহরের বাসুদেব বাড়ি উল্লেখ করা হয়েছে। গত ১৭ মে আদালত থেকে শিশু দুর্জয় আচার্য্যসহ ৫ জনের নামে গ্রেফতারি পরোয়ানাও জারি হয়েছিল।
শিশু দুর্জয়ের বাবা জীবন আচার্য্য জানান, সুনামগঞ্জ সদর উপজেলার দামপাড়া গ্রামে তাদের মূল বাড়ি । পরিবার নিয়ে দীর্ঘদিন ধরে ছাতকে থাকেন এবং সেখানে ব্যবসা রয়েছে। ছেলের উপর মামলার বিষয়টি জানতেন না। গত ১৫ দিনে পূর্বে বিষয়টি জানতে পেরেছেন। এই ঘটনায় তিনি ও শিশু ছেলে হয়রানীর শিকার হচ্ছেন।
দুর্জয় আচার্যের আইনজীবী প্রদীপ কুমার নাগ বলেন, চতুর্থ শ্রেণীর স্কুল ছাত্র দুর্জয় আচার্যের নামে পুলিশ এসল্ট মামলার অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এই শিশুকে মামলায় জড়িয়ে হয়রানী করা হয়েছে।
জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী বলেন, মামলার ঘটনা ও আদালতে অভিযোপত্র দাখিল হয়েছে থানায় আমি যোগদানের পূর্বে। যতুটুক জেনেছি দুর্জয় আচার্য নামে এক লোক ওই এলাকায় অস্থায়ীভাবে বসবাস করত। আদালত থেকে জামিন নিয়েছে সে, সে মামলার আসামী দুর্জয় কিনা তা খতিয়ে দেখতে হবে।

পূর্ববর্তী নিবন্ধআকাশপথে ঈদের টিকিট শবে বরাতের আগেই শেষ
পরবর্তী নিবন্ধ১১৬ আরোহী নিয়ে মিয়ানমারের সামরিক প্লেন নিখোঁজ