জগন্নাথপুরে উদ্বোধনের আগেই সেতু ধস!

নুর উদ্দিন, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

জগন্নাথপুরে উদ্বোধনের আগেই একটি নতুন সেতু ভেঙ্গে পড়েছে। প্রায় দুই মাসে পূর্বে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থয়ানে অর্ধকোটি টাকা ব্যয়ে এ সেতুটি নির্মিত হলেও গত শুক্রবার সেতুটি ভেঙে পড়েছে। এতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে ব্রিজ দিয়ে যাতায়াতকারী জনসাধারণকে।
জানা যায়, জগন্নাথপুরের পাটলী ইউনিয়নের প্রভাকরপুর-হামিদপুর গ্রামের রাঙাখাল নামক স্থানে চলতি বছর ৪১লাখ টাকা ব্যয়ে ৫০ফুট ও প্রস্থ ১৪ ফুট লম্বা একটি সেতু নির্মণের দরপত্র আহবান করা হলে মাসুক ট্রের্ডাস নামের ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পায়। ওই প্রতিষ্ঠান থেকে সাব কন্ট্রাটর হিসেবে কাজ করেছেন হাসান মিয়া।
প্রভাকরপুর গ্রামের রাসেল বক্স জানান, দুই গ্রামবাসীর যাতায়াতের সুবিধার্থে সেতুটির নির্মাণ কাজ প্রায় দুই মাস পূর্বে শেষ হয়। উদ্বোধনের আগেই অনিয়মের কারণে পানিতে ধসে পড়েছে সেতুটি। সেতুটির কাজের দায়িত্বে থাকা ঠিকাদার হাসান মিয়া জানান, সেতুটির নির্মাণ কাজে কোনো ধরনের অনিয়ম হয়নি।
উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহিদুজ্জামান জানান, অতি বৃষ্টি আর পাহাড়ি ঢলে ব্রিজটি দেবে গেছে। আমরা এ ব্রিজ নিয়ে উর্ধ্বতন কতৃপক্ষের সাথেও কথা বলেছি। তবে এই ব্রিজ নির্মাণকারী প্রতিষ্টান পুন:নির্মাণ করবে।

পূর্ববর্তী নিবন্ধবিদায়ী অর্থবছরে মাছ রপ্তানিতে আয় ৪ হাজার ২৮৭ কোটি টাকা
পরবর্তী নিবন্ধঅর্থ পাচার রোধে দুদকের গোয়েন্দা টিম মাঠে