বিএনপি বাঙ্গালী জাতিকে শিক্ষিত করতে চায় না ছাত্রলীগের সম্মেলনে: ফারুক খান

 

পপুলার২৪নিউজ মেহের মামুন, মুকসুদপুর, গোপালগঞ্জ প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ ১ আসনের সাংসদ মুহাম্মদ ফারুক খান এমপি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের কর্মীদের বই খাতা হাতে দিয়ে বলেছেন, তোমরা লেখাপড়া করে জ্ঞান অর্জন করো আগামীতে দেশ কে এগিয়ে নিয়ে যাবে। আগামীতে তোমার শিক্ষিত হয়ে দেশকে বিশ্বের দরবারে উচু করতে হবে। অন্যদিকে আর বিএনপির নেতিৃ তার ছাত্রদের সন্ত্রাস এবং চাদাবাজির কথা শিখিয়েছেন, বিএনপি বাঙ্গালী জাতিকে শিক্ষিত করতে চায়না, বাঙ্গালী জাতিকে বিশ্বের দরবারে উচু স্থানে দাড় করাতে চায় না ।

তিনি আরও বলেন ছাত্রলীগ বঙ্গবন্ধুর সংগঠন, মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত কাছের সংগঠন, আজকের সম্মেলনে তোমরা যারা এখানে উপস্থিত আছো তাদের জানতে হবে। ২০০১ সালের বিএনপির যে জ্বালাও পোড়া আন্দোলন করেছি তার প্রতিটি আন্দোলনে ছাত্রলীগ কে পাশে পেয়েছি। এবং আগামীতে যদি কোন আন্দোলন করতে হয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ছাত্রলীগকে পাশে পাবো। এজন্য ছাত্রলীগকে সদা প্রস্তুত থাকতে হবে।
তিনি ২৫ জুলাই মঙ্গলবার মুকসুদপুর সদর ঈদগাহমাঠে দ্বিবার্ষিক সম্মেলনে ছাত্রলীগের সম্মেলনে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি প্রধান অতিথির ভাষণে কথা বলেন।

তিনি আরও বলেন ২০১৩ সালে এবং ২০১৫ সালে দেখেছি বিএনপি কিভাবে ৯৩ দিন মানুষ কে জ্বালাও পোড়াও করেছে। আজকে ছাত্রলীগের সামনে লক্ষ্য ২১ সালের মধ্যে যে ভিশন প্রধানমন্ত্রী বলেছেন বাংলাদেশ কে উন্নতমানের দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনের লক্ষ্যে সবচেয়ে বেশি কাজ করছে ছাত্রলীগ। বিদায়ী ছাত্রনেতাদের উদ্দেশ্যে বলছি তোমরা এতোদিন নিষ্ঠার সাথে কাজ করেছো, অনেক আত্মত্যাগ আছে তোমাদের, তোমাদের জন্য সহমর্মিতা রইল আর নতুনদের জন্য শুভ কামনা করছি।

 

এসময় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের মহিলা বিষয়ক সহ-সম্পাদক এ্যাড. উম্মে রাজিয়া কাজল এমপি বলেন তোমরা ছাত্রলীগের কর্মী বৃন্দ প্রতিদিন কম করে হলেও ৫টি বাংলাদেশ আওয়ামীলীগের সফলতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা প্রচার করবে। আর তোমাদের এই প্রচার আগামী নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগকে বিজয়ী করতে বড় ভুমিকা পালন করবে।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, ম্কুসুদপুর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার, কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সভাপতি আনোয়ার হোসেন আনু, কাজী এনায়েত হোসেন , যুগ্ম সাধারণ সম্পাদক সায়েম খান, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব হাসান বাবু, ঢাকা উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি আরিদুল ইসলাম।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুকসুদপুর উপজেলা ছাত্রলীগ সম্পাদক আশিকুর রহমান রনি, রেন্টু মীর প্রমুখ। সম্মেলন উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ। অনুষ্ঠানের প্রধানবক্তা গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক।

মুকসুদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ শাহরিয়ার কবির বিপ্লব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিউর রহমান জনির সঞ্চলনায় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের ২য় অধিবেশনে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ মুকসুদপুর উপজেলার তিনটি ইউনিট এর নতুন কমিটি ঘোষনা করেন। মুকসুদপুর উপজেলা ছাত্রলীগের নতুন সভাপতি রিফাতুল আলম মুছা, সহ-সভাপতি শাওয়ান আশরাফ বুরহান, সুমন মুন্সী, সাজেদুর রহমান সজুন, সাধারণ সম্পাদক মেহেদি হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ তানভির, সাংঠনিক সম্পাদক মারুফ সাজ্জাদ ,পৌর ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ নিভেল, সহ-সভাপতি কুদরত উল্লাহ, সাধারণ সম্পাদক শিপন মোল্যা, কলেজ ছাত্রলীগ সভাপতি জব্বারুল আলম মাহফুজ, সাধারণ সম্পাদক নাইম কাজী।

 

 

পূর্ববর্তী নিবন্ধসুজিতের নতুন ছবিতে বরুন
পরবর্তী নিবন্ধদুর্যোগ মোকাবেলায় বাংলাদেশের প্রস্তুতি ভালো : জয়